সন্ধ্যা ৭:০৮, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / আবার‌ও ইংল্যান্ডের জার্সিতে রুনি!
আবার‌ও ইংল্যান্ডের জার্সিতে রুনি!
নভেম্বর ৫, ২০১৮



আবার‌ও ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠে নামছেন ওয়েন রুনি। প্রায় দু’বছর জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি। কোচ গ্যারেথ সাউথগেটের আমলে ইংল্যান্ডের জাতীয় দলে বিবেচিত হয়নি রুনির নাম। জাতীয় দলের ভবিষ্যৎ পরিকল্পনাতে নিজেকে দেখতে না পেয়ে রুনি গত বছর আগস্টে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা দেন। তবে অবসর ভেঙে জাতীয় দলে ফিরছেন, এমনটা ভাবার কারণ নেই। আসলে থ্রি লায়ন্সদের সর্বোচ্চ গোল স্কোরারকে সসম্মানে বিদায় নেওয়ার সুযোগ করে দিতে চায় ইংল্যান্ড ফুটবল সংস্থা।

চলতি মাসের মাঝামাঝি সময়ে ইংল্যান্ডের হয়ে শেষবার মাঠে নামতে চলেছেন রুনি। ওয়েম্বলিতে আমেরিকার বিপক্ষে প্রীতি ম্যাচে রুনিকে ফেয়ারওয়েল দিতে চায় থ্রি লায়ন্সরা। ১৫ নভেম্বরের ম্যাচটি থেকে প্রাপ্ত অর্থ রুনির স্বেচ্ছ্বাসেবী সংগঠনকে দান করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পেশাদার ফুটবল চালিয়ে গেলেও প্রিমিয়র লিগের মূল স্রোত থেকে ছিটকে গেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সর্বকালের অন্যতম সেরা এই ফরোয়ার্ড। ক্লাবের ইতিহাসে সর্বাধিক গোল করা রুনি ম্যানইউ ছেড়ে পুরনো ক্লাব এভার্টনে ফেরেন। সেখান থেকে মার্কিন যুক্তরাষ্টে পাড়ি দেন।

৩৩ বছর বয়সী তারকা বর্তমানে আমেরিকার মেজর লিগ সকারে ওয়াশিংটনের ডিসি ইউনাইটেডের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। দু’একদিনের মধ্যেই রুনির জাতীয় দলে ফেরার খবর ইংল্যান্ডের ফুটবল সংস্থার তরফে ঘোষণা করার কথা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :