সন্ধ্যা ৭:০৫, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / সিলেট জয়ের পথে জিম্বাবুয়ে
সিলেট জয়ের পথে জিম্বাবুয়ে
নভেম্বর ৬, ২০১৮



ধীরে ধীরে সিলেট টেস্ট জয়ের পথে এগিয়ে হলেছে সফরকারী দল জিম্বাবুয়ে। জয়ের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে আজ মঙ্গলবার ম্যাচের চতুর্থ দিনে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। নিয়মিত হারাচ্ছে উইকেট। ১১১ রানেই হারিয়েছে ৫ উইকেট। এই ধ্বংসযজ্ঞে নেতৃত্ব দিচ্ছেন সিকান্দার রাজা। এখন পর্যন্ত তিনি নিয়েছেন ৩ উইকেট।

দিনের প্রথম ঘণ্টাতেই উইকেট হারায় বাংলাদেশ। সিকান্দার রাজার স্পিনে লেগ ববিফোর হন লিটন দাস (২৩)। ভাঙে ৫৬ রানের ওপেনিং জুটি। তিন নম্বরে নামা মুমিনুল হক দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ। মাত্র ৯ রান করে জার্ভিসের বলে উইকেট হারিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশের এই ‘টেস্ট স্পেশালিস্ট’। একপ্রান্ত ভালো ভালোই আগলে রেখেছিলেন ইমরুল কায়েস। কিন্তু ব্যক্তিগত ৪৩ রানে তিনি সেই সিকান্দার রাজার বলে সুইপ করতে গিয়ে উইকেট হারান। ৮৩ রানে প্রথম সারির তিন ব্যাটসম্যান হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট পড়তে থাকে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এই ইনিংসেও ব্যর্থ। ১৬ রান করে সিকান্দার রাজার তৃতীয় শিকার হন তিনি। সুযোগ পেয়েও কিছু করে দেখাতে পারেননি নাজমুল হোসেন শান্ত (১৩)। মাভুতার শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেন এই তরুণ ব্যাটসম্যান।

এর আগে গতকাল সোমবার বিনা উইকেটে ২৬ রান তুলে তৃতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। তাইজুল-মিরাজ-অপুদের ঘূর্ণিতে ১৮১ রানে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় জিম্বাবুয়ের। তাতে বাংলাদেশের সামনে জয়ের টার্গেট দাঁড়ায় ৩২১ রানের।

সিলেট টেস্ট জিততে হলে রেকর্ড করতে হবে বাংলাদেশকে। টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জয়ের রেকডর্ আছে। ২০০৯ সালের জুলাইয়ে সেন্ট জর্জে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পেয়েছিল ৪ উইকেটের জয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :