সকাল ১১:৫৫, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / শেষ বলে জয় ভারতের
শেষ বলে জয় ভারতের
নভেম্বর ১২, ২০১৮



চেন্নাইয়ে তৃতীয় তথা সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে একেবারে শেষ বলে ৬ উইকেটে নাটকীয় এক জয় পেল ভারত। প্রথমে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে দীর্ঘদিন পর শিখর ধাওয়ানের (৬২ বলে ৯২) ও ঋষভ পান্টের প্রথম টি-টোয়েন্টি ফিফটিতে (৩৮ বলে ৫৮) রানটা সহজেই তোলার পথে ছিল ভারত। কিন্তু ১১ বলে ৭ রান তুলতে শেষ বল পর্যন্ত নিয়ে গিয়ে ম্যাচে নাটকীয়তা ফেরায় ক্যারিবিয়রা। তাতে শেষ বলে হারল ওয়েস্ট ইন্ডিজ।

১৮২ রানের টার্গেটে নেমে প্রথম পাওয়ার প্লে-এর মধ্যেই প্যাভিলিয়নে ফিরেছিলেন রোহিত শর্মা (৬ বলে ৪) ও রাহুল (১০ বলে ১৭)। কিমো পলের একটি স্লোয়ার না বুঝতে পেরে মিড অনে ক্যাচ দিয়ে ফিরে যান ভারত অধিনায়ক। আর থমাসের বল রাহুলের ব্যাটের কানা ছুঁয়ে জমা হয় উইকেটরক্ষকের হাতে।

স্কোরকার্ডে বড় রান তোলার পর শুরুতেই এই সাফল্যে দারুণ উৎসাহ পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। কিন্তু সিরিজের একেবারে শেষ ম্যাচে এসে রানে ফিরলেন শিখর ধাওয়ান। ৮ ইনিংস পর পেলেন ফিফটি। তারপরই তাঁকে সঙ্গ দেন ঋষভ। জুটিতে ১৩০ রান যোগ করে ভারতকে ১৮.১ ওভারে ১৭৫/২ তে নিয়ে যান। সেখান থেকে আর বাকি ১০ বলে ভারতের জেতার জন্য ৭ রান প্রয়োজন ছিল।

কিন্তু এরপর প্রথমে ১৯ তম ওভারে কিমো পলের বলে পান্ট আউট হন। ক্রিজে এসেছিলেন মনীশ পাণ্ডে। শেষ ওভারে বাকি ছিল ৫ রান। বল করতে আসেন ফাবিয়ান অ্যালেন। শেষ ২ বলে ১ রান দরকার এই অবস্থায় অফ স্টাম্পের বাইরের একটি বলে ছয় মারতে গিয়ে লঙ অনে পোলার্ডের হাতে ধরা পড়েন ধাওয়ান। তবে মনীশ পাণ্ডে শেষ বল মিড অনে ঠেলে দিয়ে ভারতকে জেতান।

এর আগে, শুরুর দু-এক ওভার দেখে খেলে তারপর হাত খুলতে শুরু করেছিলেন দুই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার। প্রথম পাওয়ার প্লেতে তারা বিনা উইকেটে ৫১ রান তোলেন। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই আঘাত হানেন চাহাল।

এদিন চাহালই ভারতের পক্ষে সেরা বোলিং করেন। ৪ ওভারে ২৮ রান দিয়ে নেন ২ উইকেট। প্রথমে শাই হোপ (২২ বলে ২৪), পরে ভয়ঙ্কর হয়ে ওটার মুখে হেটমায়ার (২১ বলে ২৬)-কে ফিরিয়ে দেন তিনি।

এরপর অভিজ্ঞ ডারেন ব্রাভো (৩৭ বলে ৪৩*) ওয়েস্ট ইন্ডিজ ইনিংসকে টেনে নিয়ে যান। ১৫ ওভারে তারা পৌঁছেছিল ১১৭/৩-এ। শেষ পর্যন্ত ৩ উইকেটে ১৮১ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :