দুপুর ১২:০৮, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / শীর্ষ তিনে নেই মেসি-রোনালদো
ব্যালন ডি’অরের
শীর্ষ তিনে নেই মেসি-রোনালদো
নভেম্বর ১১, ২০১৮



আশ্চর্যজনকভাবে ব্যালন ডি’অর জয়ের দৌড়ে শীর্ষ তিনে নেই পাচবারের বর্ষসেরা খেলোয়াড় লি‌ওনেল মেসি ‌ও ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। অথচ বিশ্ব সেরা খেলোয়াড় নির্ধারণে ভোট গ্রহণের প্রায় অর্ধেকটা সময় চলে গেছে। তাদের জায়গায় চলতি বছর ব্যালন ডি’অর জয়ে উঠে এসেছে অন্য তিন ফুটবলারের নাম।

গত দশ বছর ধরে ব্যালন ডি’অর জয়ে মেসি-রোনালদোই ফিলেন ফেভারিট। তারা পাচবার করে জিতেছেন এই পুরষ্কার। কিন্তু এই বছর পাল্টে গেছে সবকিছু। আর্জেন্টিনার লি‌ওনেল মেসি এবং পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো হারাতে বসেছেন তাদের এতোদিনের সাম্রাজ্য।

ফক্স স্পোর্টসের রিপোর্টার এরিক মামরথের দাবী অনুযায়ী, বিশ্ব সেরা খেলোয়াড় নির্বাচনের অর্ধেক সময় পেরিয়ে গেলে‌ও মেসি কিংবা রোনালদো সেরা তিন’এর কাতারে আর নেই। পিছিয়ে পড়েছেন তারা। তার মতে, শীর্ষ তিনের শুরুতে আছেন ক্রোয়েশিয়া ‌ও রিয়াল মাদ্রিদ তারকা লুকা মডিরচ, তার পর রিয়ালের আরেক তারকা রাফায়েল ভারানে। এবং তৃতীয় স্থানে আছেন ফ্রান্স ‌ও প্যারিস সেন্ট জার্মেইয়ের কিলিয়েন এমবাপে।

মডরিচ ইতোমধ্যেই ফিফার বর্ষসেরা দ্য বেস্ট পুরষ্কার জিতেছেন। আর ফ্রান্সের অন্য দুই তারকা রাফায়েল ভারানে এবং কিলিয়েন এমবাপে দারুণ এক মৌসুম কাটিয়েছেন এবং এখন‌ও অব্যাহত রেখেছেন। তবে কি এবার নতুন কেউ ব্যালন ডি’অর জিতবেন, তার জন্য অপেক্ষা করতে হবে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত। কারণ সেইদিনই যে ঘোষণা করা হবে বিশ্ব সেরা ফুটবলারের নাম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :