সন্ধ্যা ৭:০৮, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / মোহামেডানের বিদায় শেষ আটে শেখ জামাল
মোহামেডানের বিদায় শেষ আটে শেখ জামাল
নভেম্বর ৬, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

শেষ দল হিসেবে ফেডারেশন কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উঠেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় খেলায়, ঢাকা মোহামেডানের সাথে ১-১ গোলে ড্র করে তারা। ফলে ৩ খেলায় ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ডি’ থেকে রানার্স আপ হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে শেখ জামাল। বসুন্ধরা কিংসেরও সমান ৫ পয়েন্ট। তবে গোল পার্থক্যে বসুন্ধরা কিংস এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ আটে পৌঁছায়।

কোয়ার্টার ফাইনালে জায়গা পেতে গ্রুপের শেষ ম্যাচে শেখ জামালের বিপক্ষে জয়ের প্রয়োজন ছিলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানের। কিন্তু প্রথমে এগিয়ে থেকেও শেখ জামালের সাথে ১-১ গোলে ড্র করে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় সাদা-কালো জার্সিধারীদের। ল্যান্ডিং ডারবুর গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিলো মোহামেডান। খেলার ৩৩ মিনিটে গোল পায় তারা। ডি-বক্সের কিছুটা বাইরে মোহামেডানের কিংসলে চিগুজিকে ধাক্কা দেন শেখ জামালের আরিফুল ইসলাম। এতে রেফারি সুজিত ব্যানার্জি ফ্রি-কিকের বাঁশি বাজান। ফ্রি কিক থেকে গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডারবু অসাধারণ এক শটে শেখ জামাল গোলরক্ষক নাইমকে পরাস্ত করেন (১-০)।

প্রথমার্ধে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের দেখা পেয়ে যায় শেখ জামাল। ৪৮ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো গোল করে ম্যাচে ১-১-এ সমতা আনেন। ডি বক্সের ভেতরে ডান প্রান্ত থেকে শেখ জামাল অধিনায়ক সলোমন কিং-এর উঁচু ক্রস মোহামেডানের ডিফেন্ডার জুয়েল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ফাঁকায় বল পেয়ে যান লুসিয়ানো। বাম পায়ের শটে মোহামেডানের জালে বল পাঠাতে ভুল করেননি তিনি (১-১)।

শেষ পর্যন্ত ড্র নিয়েই শেষ আটে পা রাখে ধানমন্ডির দলটি। আগামী ৯ নভেম্বর আসরের দ্বিতীয় কোয়ার্টারে সাইফ স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবং ১১ নভেম্বর চতুর্থ কোয়ার্টারে বসুন্ধরা কিংস-টিম বিজেএমসির মোকাবেলা করবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :