সকাল ১১:৫৫, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / মেসি ম্যাজিকে বার্সার জয়
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
মেসি ম্যাজিকে বার্সার জয়
নভেম্বর ২৯, ২০১৮



লিওনেল মেসি ও জেরার্ড পিকের গোলে পিএসভি আইন্দহোভেনকে হারিয়ে গ্র“প সেরা হয়েই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে খেলা নিশ্চিত করলো বার্সেলোনা। অন্যম্যাচে, লিভারপুলকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই। আরেক ম্যাচে, জয় দিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে আথলেটিকো মাদ্রিদও।

রাতের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে নেইমারের পিএসজি’র মুখোমুখি গেলোবারের রানার্সআপ লিভারপুল। নকআউট পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে জয় চাই দু’দলেরই। ঘরের মাঠ প্রাক ডি প্রিন্সেসে, ম্যাচের শুরু থেকে বলের দখলে পিছিয়ে পড়লেও একের পর এক আক্রমণ করে গেছে পিএসজি। কাভানি আর এমবাপ্পেকে অ্যালিসন রুখে না দিলে ১০ মিনিটের মধ্যেই দু’ গোলে এগিয়ে যেতে পারতো তারা। তবে বেশি অপেক্ষা করতে হয়নি। ১৩ মিনিটেই হুয়ান বার্নাটের দারুণ শটে এগিয়ে যায় স্বাগতিকরা।

দুটি সুযোগ নষ্ট হলেও ৩৭ মিনিটে কাভানির শট রুখে দেয়ার পর ফিরতি শটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। সেই সাথে চ্যাম্পিয়ন্স লিগে কোনো ব্রাজিলিয়ানের সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নেন তিনি। ৩১ গোল করে কাকাকে পেছনে ফেলেন তিনি।

বিরতির আগ মুহূর্তে ডি বক্সের ভেতরে সাদিও মানেকে ডি মারিয়া ফাউল করলে পেনাল্টি পেয়ে লিভারপুলের হয়ে সান্তনার গোল করেন জেমস মিলনার। এই পরাজয়ে ৫ ম্যাচে মাত্র ৬ পয়েন্ট নিয়ে নাপোলি আর পিএসজি’র পেছনে থাকায় গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কায় এখন গেলোবারের রানার্সআপরা। নাপোলি ৯ আর পিএসজি ৮ পয়েন্ট এগিয়ে।

এদিকে, পিএসভি আইন্দহোভেনের মাঠে ছিলো লিওনেল মেসি শো। শুরু থেকেই বলের দখল ছিলো বার্সার কাছে। যদিও আক্রমণ-প্রতি আক্রমণে দু’দল লড়ছে সমানে সমান। দুর্দান্ত কয়েকটি শট খুঁজে পায়নি জালের ঠিকানা। তাতে প্রথমার্ধ কাটে গোলশূণ্যভাবে।

৬১ মিনিটে একক প্রচেষ্টায় দুর্দান্ত এক গোলে বার্সাকে এগিয়ে দেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এই গোলের ৯ মিনিট পর জেরার্ড পিকের ব্যবধান দ্বিগুণ করা গোলটির মূল কারিগরও বাঁ পায়ের এই জাদুকর। ৮১ মিনিটে পিএসভি একটি গোল শোধ করলেও বি গ্রুপের সেরা হওয়া নিশ্চিত হয়ে গেছে কাতালানদের।

এদিকে, মোনাকোকে হারিয়ে এ গ্রুপের সেরা হয়ে নকআউট পর্বে খেলার আশা এখন অ্যাথলেটিকোর সামনে। আর তাদের ২-০ গোলের জয়ে গ্রুপের তলানীতেই থাকলো মোনাকো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :