সন্ধ্যা ৭:০৭, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / মেসি না থাকলেই যাদের লাভ
মেসি না থাকলেই যাদের লাভ
নভেম্বর ৭, ২০১৮



অনেক মাস পর আবার‌ও বড় ইনজুরিতে পড়েছেন বার্সেলানার আর্জেন্টাইন তালিসমান লি‌ওনেল মেসি। গত ২১ অক্টোবর নিজেদের মাঠে লা লিগার ম্যাচ চলাকালে খেলার ১২ মিনিটেই ২-০ গোলে এগিয়েছিল বার্সেলোনা। ২৫ মিনিটে ডানহাতে ব্যথা পেয়ে মাঠের বাইরে চলে যান মহাতারকা মেসি। বদলি হিসেবে নামেন উসমান দেম্বেলে। ডানহাতের ইনজুরি সেরে উঠতে তার তিন সপ্তাহ সময় লাগবে বলে জানিয়েছেন, ডাক্তাররা। মেসি অসুস্থ হলে লাভ কার- এমন প্রশ্ন উঠেছে ইতোমধ্যেই।

সের্জি রবের্তো

লি‌ওনেল মেসি খেলতে না পারলে দলের অনেকেরই ভাগ্য খুলে যায়। তাদের অন্যতম হলেন, ‘লা মেসিয়’র প্রডাক্ট সের্জি রবের্তো। এই স্প্যানিশ ডিফেন্ডর-ডিফেন্সিভ মিডফিল্ডার-ফরোয়ার্ড সবচেয়ে বেশি সুযোগ পান। মেসির অবর্তমানে তাকে কোচ কখনো কখনো ফরোয়াডর্ হিসেবে কাজে লাগান। রক্ষণভাগ থেকে বল নিয়ে এসে তিনি মিডফিল্ডার এবং ফরোয়ার্ডদের দিতে পারেন। কখনো আবার নিজেই দলের অফেন্সিভ ভূমিকায় থাকেন। তবে রবের্তো বেশিরভাগ সময় রাইট উইঙ্গার হিসেবেই খেলে থাকেন। এবারের প্রথম এল ক্ল্যাসিকোতে দুটি গোলের পেছনে তার অবদান ভোলার নয়।

ইভান রাকিটিচ

পুরো মাঠে পরিশ্রম করে খেলার জুড়ি নেই বার্সার ক্রোয়েশিয়ান তারকা ইভান রাকিটিচের। গত কয়েক বছরে বার্সেলোনায় নিজেকে অপরিহার্য করে তুলেছেন এই মিডফিল্ডার। মেসি না থাকাতে দলের মাঝমাঠের নিপুণ কারিগর হয়ে ‌ওঠেন তিনিই। এই ক্ষমতাকে দারুণভাবে উপভোগ‌ও করেন রাকিটিচ। মেসির অবর্তমানে তাই কাতালানদের কোচ ভালভার্দে প্রতিপক্ষের বিপক্ষে আক্রমণ গড়তে ইভান রাকিটিচের উপর ভরসা রাখছেন।

মেসি খেলতে না পারলে কপাল খুলে যায় রাফিনহা এবং লুইস সুয়ারেজের‌ও। বরাবরই তো তারা চাপা পড়ে থাকেন লি‌ওনেল মেসির আলোক প্রভায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :