সন্ধ্যা ৭:০৬, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / বড় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং
বড় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং
নভেম্বর ৫, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

বড় জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই ‌ওয়ালটন ফেডারেশন কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সাইফ স্পোটিং ক্লাব। আজ সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে তারা। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে “বি” গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ আটে পা রাখলো জন হলের শিষ্যরা। নিজেদের প্রথম ম্যাচে টিম বিজেএমসিকে ১-৩ গোলে হারিয়েছিল সাইফ। এই গ্রুপ থেকে রানার্সআপ হিসেবে বিজেএমসি কোয়ার্টার ফাইনালের টিকেট পেয়েছে। তাদের পয়েন্ট মাত্র ৩। আর দুই হারে মৌসুমের প্রথম আসর থেকে বিদায় নিতে হলো গোপীবাগের দলটিকে। দুই ম্যাচে সাত গোল হজমের বিপরীতে মাত্র একটি গোল করেছে তারা।

এদিন লড়াইটি ছিল ব্রাদার্সের জন্য বাচা-মরার। হারলেই বাদ। আর বড় ব্যাবধানে জিতলে সুযোগ ছিলো টুর্নামেন্টে টিকে থাকার। এমন কঠিন সমীকরনের চাপ নিয়ে মাঠে নামে ফারফানের শিষ্যরা। মাঠে নেমে সেই চাপটা সামলাতে পারেনি তারা। প্রথমার্ধে এক মুহূর্তের জন্যও সাইফের সামনে প্রতিরোধ গড়তে পারেনি গোপীবাগের দলটি। উল্টো প্রথমার্ধেই ৩ গোল হজম করে তারা। সাইফ এসসি গোলের সূচনা করে ১৩ মিনিটেই। রহমত মিয়ার গোলে লিড পায় দলটি। কলম্বিয়া থেকে উড়িয়ে আনা ডিফেন্ডার ড্যানিয়েল কর্ডোভার কাছ থেকে বল পেয়ে ডি বক্সের অনেক বাইরে থেকে ডান পায়ের জোড়ালো শটে দূর্দান্ত এক গোল করেন রহমত (১-০)।

এরপর ব্রাদার্সের রক্ষনদূর্গ এলোমেলো করে দেন সাইফের কোরিয়ান ফরোয়ার্ড সেনগিল পার্ক। তার পায়ের জাদুতে খেই হারিয়ে ফেলে গোপীবাগের দলটি। আর এ সুযোগে ম্যাচের ৩১ মিনিটেই গোলের গ্রাফটা আরো একধাপ উপরে নিয়ে যান জাবেদ খান। গোলের পেছনে বড় ভূমিকা রেখেছেন কোরিয়ান এই ফরোয়ার্ড। ডান দিক থেকে তার লব ব্রাদার্সের গোলরক্ষক সুজন চৌধুরী গ্রিপে নিতে ব্যার্থ হন। পাশেই দাঁড়ানো জাবেদ সেই বলটি আলোতো হেডে জালে জড়ালে উল্লাসে মেতে উঠে সাইফ সমর্থকরা (২-০)।

৯ মিনিটের ব্যবধানে আবারো গোলের দেখা পায় শিরোপা প্রত্যাশিরা। এবারো গোলের সুযোগ তৈরি করে দেন পার্ক। ডান দিক থেকে তার মাইনাস রুখতে ব্যর্থ হন ব্রাদার্সের ডিফেন্ডাররা। দৌড়ে এসে সে বলটি নিখুতভাবে জালে পাঠান সাইফের রাশিয়ান ফরোয়ার্ড ডেনিস (৩-০)।

দ্বিতীয়ার্ধে কিছুটা গাছাড়া ভাব নিয়ে খেলে সাইফ এসসি। ব্রাদার্সও নিজেদের ডিফেন্সে শক্তি বাড়িয়ে দেয়। বেশ কয়েকবার আক্রমন করেও গোলের দেখা পাচ্ছিলনা প্রথমার্ধে এগিয়ে থাকা দলটি। অবশেষে ব্রাদার্সের রক্ষনে ম্যাচের ৮৩ মিনিটে চির ধরান সাজ্জাদ হোসেন। ডানদিক থেকে নাসিরের বাড়ানো বল আলতো টোকায় গোল করেন এ মিডফিল্ডার (৪-০)।

আর অতিরিক্ত সময়ের অন্তিম মুহূর্তে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোলটি করেন ডেনিস। শেষ পর্যন্ত ৫-০ গোলের জয় নিয়েই মাঠে ছাড়ে সাইফ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :