সন্ধ্যা ৭:০৮, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / বোল্টের হ্যাটট্রিকে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড
বোল্টের হ্যাটট্রিকে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড
নভেম্বর ৮, ২০১৮



পেসার ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিকে পাকিস্তানকে ৪৭ রানে হারিয়ে তিন ম্যাচের ‌ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি সিরিজে একতরফা আত্মসমর্পণ করলেও ওয়ানডে সিরিজের শুরুতেই ঘুরে দাঁড়াল কিউইরা।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে শুরুতেই হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। পরে রস টেলর ও টম ল্যাদামের পার্টনারশিপে ভর করে ম্যাচে ফেরে তারা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রান তোলে কিউইরা।

জিতলে‌ও আবুধাবিতে কিউইদের ইনিংসের শুরুটা মোটেও মনে রাখার মতো হয়নি। দলের মাত্র ৭৮ রানে সাজঘরে ফেরেন ওয়ার্কার (১), মুনরো (২৯) ও অধিনায়ক কেন উইলিয়ামসন (২৭)। সেখান থেকে ইনিংসের হাল ধরেন টেলর-ল্যাদাম জুটি। চতুর্থ উইকেটে তারা দলের স্কোরে যোগ করেন ১৩০ রান। দলের ২০৮ রানে শাদব খানের একই ওভারে আউট হন ল্যাদাম (৬৯), নিকোলস (০) ও গ্র্যান্ডহোম (০)। পরের ওভারে ক্রিজ ছাড়েন টেলর (৮০)।

শেষ দিকে টিম সাউদি ২০ ও ইস সোধি ২৪ রান করে শাহীন শাহ আফ্রিদির শিকার হন। ফার্গুসন ৩ ও বোল্ট ৮ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানের হয়ে আফ্রিদি ও শাদব ৪টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান শুরুতেই আত্মসমর্পণ করে বসে বোল্টের গতি ও নিয়ন্ত্রিত স্যুইংয়ের কাছে। প্রাথমিক বিপর্যয় কাটিয়ে সরফরাজ আহমেদ ও ইমাদ ওয়াসিমের জুটি পাকিস্তানকে দু’শোর গন্ডি পার করান। তবে বাকিরা ব্যর্থ হলে ৪৭.২ ওভারে ২১৯ রানে অলআউট হয় পাকিস্তান।

পাকিস্তানের ইনিংসে মাত্র ৮ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। বোল্ট নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে ফখর জামান (১), বাবর (০) ও হাফিজকে (০) ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিক করেন। তাতেই ভেঙে পড়ে পাকিস্তান। ইমাম উল হক (৩৪), শোয়েবরা (৩০) পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ। সরফরাজ-ইমাদ জুটি ১০৩ রানের পার্টনারশিপ গড়েও পাকিস্তানের জয়ের সম্ভাবনা তৈরি করতে পারেননি। ইমাদ ৫০ ও সরফরাজ ৬৪ রান করে আউট হন।

ফার্গুসন ও বোল্ট উভয়েই তিনটি করে উইকেট নিলেও পাকিস্তানের মাথা ছেঁটে ফেলার সুবাদে ম্যাচের সেরার পুরস্কার জেতেন বোল্ট। শুক্রবার সিরিজের দ্বিতীয় ‌ওয়ানডে‌ও হবে আবুধাবিতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :