রাত ৩:৩৬, বুধবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / বিসিবি একাদশ-ওয়েস্ট ইন্ডিজ প্রস্তুতি ম্যাচ কাল
বিসিবি একাদশ-ওয়েস্ট ইন্ডিজ প্রস্তুতি ম্যাচ কাল
নভেম্বর ১৭, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। প্রথম টেস্ট দিয়ে চট্টগ্রামে ২২ নভেম্বর পুর্নাঙ্গ সিরিজটি শুরু হবে। এই সিরিজে খেলতে নামার আগে ওয়েস্ট ইন্ডিজ দল দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে, বিসিবি একাদশের বিপক্ষে। সেই প্রস্তুতি ম্যাচটি শুরু হবে আগামীকাল। সকাল সাড়ে নয়টায় চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে এ প্রস্তুতি ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ এরইমধ্যে চট্টগ্রামে আছে। দুই ভাগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা বাংলাদেশের মাটিতে পা রাখে। বুধবার দলের ১০ সদস্য ঢাকায় আসেন। এরপর চলে যান চট্টগ্রামে। বৃহস্পতিবার বাকি ১৭ সদস্য ঢাকায় এসে চট্টগ্রামে চলে যান। এখন পুরো দল আছে চট্টগ্রামেই। দুইদিন অনুশীলনও করে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা। আগামীকাল প্রস্তুতি ম্যাচ খেলতে নামবেন।

বিসিবি একাদশের ক্রিকেটাররাও এখন চট্টগ্রামে। প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে বিসিবি একাদশের ক্রিকেটাররা যদি বিপদে ফেলতে পারে, তাহলে মুল সিরিজে ওয়েস্ট ইন্ডিজের অবস্থা কী হবে, তা বোঝা যাবে। এই দুইদিনের প্রস্তুতি ম্যাচেই বোঝা যাবে, ওয়েস্ট ইন্ডিজ এবার বাংলাদেশ সফরে কেমন নৈপুন্য করবে।

ওয়েস্ট ইন্ডিজ দলে অবশ্য ইতোমধ্যেই একটা ধাক্কা খেয়েছে। অধিনায়ক জেসন হোল্ডার খেলতে পারবেন না। ইনজুরির কারণে সিরিজ থেকে বাদ পড়েছেন তিনি। পেস বোলিং অলরাউন্ডার হোল্ডার না থাকায় বাংলাদেশের জন্য সুবিধাই হয়েছে। তিনি যে নিয়মিত পারফর্মার ছিলেন। তবে যে ক্রিকেটাররা আছেন, তারাও বাংলাদেশের জন্য বিপদজনক হয়ে দাড়াতে পারেন।

হোল্ডার না থাকায় সহ-অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ওয়েস্ট ইন্ডিজ দলের নেতৃত্ব দেবেন। দলের বাকি সদস্যরা হচ্ছেন সুনীল আমব্রীস, দেবেন্দ্র বিশু, রোস্টন চেজ, শেন ডোরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, জহমার হ্যামিলটন, শিমরন হেটমায়ার, শাই হোপ, শেরমান লুইস, কিমো পল, কাইরেন পাওয়েল, রেমন রেফার, কেমার রোচ, জোমেল ওয়ারিকান।

বিসিবি একাদশের হয়ে খেলবেন রুবেল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, জাকির হোসেন, মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, নাইম হাসান, শফিউল ইসলাম, রবিউল হক, মোহাম্মদ মিঠুন ও রিশাদ আহমেদ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :