সন্ধ্যা ৭:০৪, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ‌ও.ইন্ডিজ
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট
প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ‌ও.ইন্ডিজ
নভেম্বর ৮, ২০১৮



আগামীকাল শুক্রবার থেকে ওয়েস্ট ইন্ডিজে শুরু হচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের আসর। এবারের প্রতিযোগিতাটি বেশকিছু নতুনত্বের দাবীদার। কারণ এবারই প্রথম পুরুষদের বিশ্বকাপের বাইরে গিয়ে আলাদাভাবে আয়োজিত হচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাছাড়া এবারই প্রথম টি-টোয়েন্টিতে ব্যবহৃত হবে ডিসিশন রিভিউ সিস্টেম-ডিআরএস। এরআগে, পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ডিআরএস ব্যবহার হয়নি।

এবার সব ম্যাচই সরাসরি সম্প্রচার করা হবে। বিশ্বের ২০০টি দেশ টিভি পর্দায় সরাসরি এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখার সুযোগ পাবে। আইসিসি তাদের গ্লোবাল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের মাধ্যমে বিশ্বব্যাপি ক্রিকেটভক্তদের এই টুর্নামেন্টের খেলার দেখার সুযোগ করে দেবে।

খেলাগুলো দেখা যাবে- স্টার স্পোর্টস (ভারত ও ভারতীয় উপমহাদেশ), স্টার স্পোর্টস (যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড), সুপার স্পোর্ট (দক্ষিণ আফ্রিকা ও আফ্রিকার দক্ষিণাঞ্চল), ওএসএস (মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা), ফক্স স্পোর্টস (অস্ট্রেলিয়া), উইলো টিভি (যুক্তরাষ্ট্র), স্কাই টিভি (নিউজিল্যান্ড), টেন স্পোর্টস (পাকিস্তান), ইএসপিএন (ক্যারিবিয়ান অঞ্চল), গাজী টিভি (বাংলাদেশ), এসএলআরসি (শ্রীলঙ্কা), ফক্স নেটওয়ার্ক গ্রুপ (দক্ষিণ-পূর্ব এশিয়া) এবং ডিজিসেল (প্যাসিফিক আইল্যান্ড অঞ্চল)।

ইারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ধারাভাষ্যে থাকবেন- ভারতের সাবেক অধিনায়ক আঞ্জুম চোপড়া, অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় লিসা স্থেলেকার, ক্রিকেট ব্রডকাস্টার মেলানি জোন্স, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন, ভারতের সাবেক ব্যাটসম্যান সঞ্জয় মাঞ্জেরকার এবং ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ইয়ান বিশপ।

আগামীকাল থেকে প্রতিযোগিতা শুরু হয়ে চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। আগামীকাল রাতে গায়ানায়, নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :