সন্ধ্যা ৭:০৫, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / পদত্যাগ করলেন মার্ক টেলর
পদত্যাগ করলেন মার্ক টেলর
নভেম্বর ৫, ২০১৮



চেয়ারম্যান ডেভিড পিভারের পর ক্রিকেট অস্ট্রেলিয়ার বোর্ড অফ ডিরেক্টরস থেকে পদত্যাগ করলেন মার্ক টেলর। গভর্নিং বডির ব্যবহারে অসন্তোষ প্রকাশ করে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন প্রাক্তন অজি অধিনায়ক। ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর ঠিক আগে টালমাটাল অবস্থা অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের।

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভারের পদত্যাগের চার দিনের মধ্যে ইস্তফা দিলেন টেলর। তবে চলতি বছর মার্চে কেপটাউন টেস্টে বল-বকৃতির ঘটনার পর সমালোচনার মুখে পরতে হয়েছিল পিভারকে। সেখান থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। একই রাস্তায় হাঁটলেন টেলর। তবে ৫৪ বছরের প্রাক্তন অজি ওপেনার সবচেয়ে বেশিদিন বোর্ড অফ ডিরেক্টরসের পদে আসীন ছিলেন। ১৮ মাস ধরে এই পদে ছিলেন তিনি।

এক সংবাদ সম্মেলনে টেলর বলেন, ‘গত ১৩ বছরের মধ্যে শেষ ১৮ মাস অস্ট্রেলিয়ান ক্রিকেটে আমার ভূমিকা ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু সপ্তাহ দু’য়েক ধরে আমার মনের মধ্যে ধন্ধ চলছিল। আমার এনার্জি কমে গিয়েছে। এবার সরে দাঁড়ানো উচিত। অন্য কাউকে জায়গাটা ছেড়ে দেওয়া উচিত।’

পিভারের উত্তরসূরি হিসেবে টেলরকে ভাবা হলেও স্থানীয় টেলিভিশন ব্রডকাস্টারের সঙ্গে চুক্তি থাকায় সেই সম্ভাবনায় জল ঢেলে দেন প্রাক্তন অজি অধিনায়ক। তিনি বলেন, এটা অতন্ত গুরুত্বপূর্ণ পদ। অন্য কোনও প্রাক্তন ক্রিকেটারের এই পদে আসা উচিত। যিনি দারুণভাবে বোর্ড ও ক্রিকেটারদের মধ্যে ব্যালেন্স করতে পারবেন।’

টেলর হলেন তৃতীয় ব্যক্তি, যিনি ছ’মাসে ক্রিকেট অস্ট্রেলিয়ার পদ থেকে সরে দাঁড়ালেন। পিভারের আগে ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়ান বব এভরি। গত মে মাসে পিভারের সঙ্গে মতপার্থক্যের কারণে তিনি পদত্যাগ করেন। পিভার সরে দাঁড়ানোয় অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ইয়ার্ল এডিংস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :