রাত ৩:৩৭, বুধবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / নেপালের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ
নারী অলিম্পিক বাছাই ফুটবল
নেপালের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ
নভেম্বর ১৩, ২০১৮



ম্যাচের শেষ মুহূর্তে আঁখি খাতুনের গোলের হার এড়ালো বাংলাদেশ। আজ মঙ্গলবার ইয়াংগুনের থুয়ান্না স্টেডিয়ামে মহিলা প্রি-অলিম্পিক বাছাই পর্বের ম্যাচে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সাবিনা খাতুনের দল। ফলে তিন ম্যাচ শেষে তাদের সংগ্রহ এক পয়েন্ট।

মিয়ানমার ও ভারতের সঙ্গে টানা দু’ম্যাচে হার। মিয়ানমারের কাছে ৫-০ এবং ভারতের সঙ্গে ৭-১ গোলের বড় ব্যবধানে। কিন্তু তৃতীয় ও শেষ ম্যাচে এসে অবশ্য ঘুরে দাঁড়িয়েছে লাল-সবুজের কিশোরীরা। অসহায় আত্মসমর্পণ করেনি। লড়াই করে নেপালের সঙ্গে ড্র করে মাঠ ছেড়েছে সাবিনারা। আগের দুই ম্যাচে চোখ রাখলে শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য চরম পাওয়াই। সেই হিসেবে এবার অন্তত প্রতিরোধ গড়ে ম্যাচ ড্র করা গেছে।

ম্যাচের ১৭ মিনিটে গোল করে এগিয়ে যায় নেপাল। নিরু থাপা একক প্রচেষ্টা গোল করে এগিয়ে দেন হিমালয়কন্যাদের (১-০)। কিন্তু ম্যাচের বাকি সময়টুকু তাদের উপর আক্রমন করেই খেলে লাল-সবুজের মেয়েরা।

গোল শোধে মরিয়া সাবিনা, মৌসুমী, কৃষ্ণারা একের পর এক আক্রমণ করেও সফল হননি।। অবশেষে গোল শোধ হয় ম্যাচের অন্তিম সময়ে। ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে ডিফেন্ডার আঁখি খাতুনের গোলে বাংলাদেশ সমতায় ফেরে (১-১)।

আগের দু’ম্যাচে হেরে বাছাই পর্বের এই রাউন্ড থেকে আগেই ছিটকে গেছে বাংলাদেশ। শেষ ম্যাচ সান্ত্বনার ড্র করে তিন খেলায় এক পয়েন্ট পাওয়া সাবিনারা দেশে ফিরবে আগামীকাল বুধবার। অলিম্পিকের প্রাথমিক পর্বের বাছাইয়ে চার গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দু’রানার্সআপ খেলবে দ্বিতীয় রাউন্ডে। আর সেখানে আগে থেকেই রয়েছে উজবেকিস্তান ও ভিয়েতনাম। তৃতীয় রাউন্ডে যাবে তিন দল। সেখানে আগে থেকেই অপেক্ষা করছে পাঁচটি দল। ফাইনাল পর্ব হবে চার দল নিয়ে। শীর্ষ দুটি দল অংশ নেবে ২০২০ সালের টোকিও অলিম্পিকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :