সকাল ১১:৫৪, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / নারী সাফ ফুটবলের নতুন আয়োজক নেপাল
নারী সাফ ফুটবলের নতুন আয়োজক নেপাল
নভেম্বর ২০, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

চলতি বছর ডিসেম্বরেই শ্রীলঙ্কায় মাঠে গড়ানোর কথা ছিল মহিলাদের সিনিয়র সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপ। কিন্তু নিজেদের প্রস্তুতিতে ঘাটতি থাকার কথা বলে আয়োজক হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় দ্বীপ দেশটি। অবশেষে তিন মাস পিছিয়ে আগামি বছর নেপালে দক্ষিণ এশিয়ার মহিলাদের সর্বোচ্চ এ ফুটবল আসরটির পর্দা উন্মোচন করা হবে বলে নিশ্চিত করেছেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আলাপকালে তিনি এ কথা বলেন।

সেপ্টেম্বরে ঢাকায় সাফ নারী ফুটবলের ড্র হয়েছিল। ডিসেম্বরে অনুষ্ঠিত হবে- এই মর্মে টুর্নামেন্টের একটি খসড়া ফিকশ্চারও দিয়েছিল সাফ। ভেন্যু জটিলতায় সাফ মহিলা ফুটবল ডিসেম্বর থেকে জানুয়ারী শেষে এখন মার্চে অনুষ্ঠিত হবে। আনোয়ারুল হক হেলাল বলেন, ‘জানুয়ারীতে বিরাটনগরে নেপাল আয়োজন করতে চেয়েছিল। আমরা চাই কাঠমান্ডুতে খেলা হোক এজন্য পিছিয়ে মার্চে করেছি। নেপালও আয়োজনের সম্মত হয়েছে।’ ১১-২১ মার্চ হবে টুর্নামেন্ট। সময়সূচি পরিবর্তন হওয়ায় সাফ সদস্য দেশগুলোকে পুনরায় এন্ট্রি নিশ্চিত করতে চিঠি দিয়েছে।

সাফের প্রাথমিক পরিকল্পনায় ছিল ডিসেম্বরে শ্রীলংকা ভেন্যু করার। সাফ প্রদত্ত বাজেট নিয়ে সমস্যা ও শ্রীলংকার আভ্যন্তরীণ রাজনৈতিক কারণে শ্রীলংকা পারেনি। কোনো কারণে নেপাল মার্চে কাঠমান্ডুতে আয়োজনে ব্যর্থ হলে দ্বীপরাষ্ট্র শ্রীলংকা আয়োজনে আগ্রহী বলে সাফকে জানিয়েছে। তবে একটি সূত্রে জানা গেছে, ডিসেম্বরে সমস্যা ছিল শ্রীলংকায়। এখন সময় যখন বাড়ানোই হয়েছে, তাই সাফ আয়োজনের জন্য পুনরায় আবেদন করতে পারে শ্রীলংকা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :