সন্ধ্যা ৭:২০, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / নওফেলে আঁটকে গেলো বসুন্ধরা
নওফেলে আঁটকে গেলো বসুন্ধরা
নভেম্বর ৬, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

ফেডারেশন কাপ ফুটবলে চমক দেখিয়েছে নবাগত নওফেল স্পোর্টিং ক্লাব। শক্তিশালী বসুন্ধরা কিংসকে রুখে দিয়েছে তারা। গ্রুপ ‘ডি’ র শেষ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লেও শেষ আটে যেতে বেগ পোহাতে হয়নি প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ খেলতে আসা বসুন্ধরা কিংসের। তিন ম্যাচে তাদের পয়েন্ট ৫। টানা দ্বিতীয় ড্র এটি তাদের। নিজেদের প্রথম ম্যাচে ঐতিহ্যবাহী মোহামেডানকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছিল বসুন্ধরা। আর দ্বিতীয় ম্যাচে শেখ জামালের সাথে ১-১ গোলে ড্র করে তারা। বসুন্ধরা শেষ আটে গেলেও বিদায় নিতে হয়েছে নওফেলকে। টানা দুই হারের পর এক ড্র’য়ে এক পয়েন্ট ঝুলিতে ভরেই বিদায় নিতে হয় তাদের।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, ম্যাচের প্রথমে নওফেলের বিরুদ্ধে লিড পায় বসুন্ধরা কিংস। ৩৭ মিনিটে বাম প্রান্ত থেকে ইব্রাহিমের ক্রসে মাসুক মিয়া জনি ডান পায়ের দুরন্ত শটে নওফেল স্পোর্টিং ক্লাবের জাল কাঁপান (১-০)। এই গোলেই প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে বসুন্ধরা কিংস। তবে ফেবারিটের তকমা থাকলে‌ও প্রত্যাশা মতো খেলতে পারেনি কোটি কোটি টাকা খরচ করে গড়া বসুন্ধরা কিংস।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হতে হয়েছে কিংসকে। ৫২ মিনিটে ডি বক্সের বেশ বাইরে থেকে বসুন্ধরা কিংস-এর কিরগিজ মিডফিল্ডার বখতিয়ার দুশবিকভ-এর নেয়া ডান পায়ের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়। বসুন্ধরা গোল মিস করলেও নওফেল নিজেদের সুযোগ ঠিকই কাজে লাগায়। দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটেই ম্যাচে সমতা ফিরিয়ে আনে দলটি। ডি বক্সের সামান্য ভেতর থেকে গিনি’র ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার পাস থেকে বল পেয়ে মিডফিল্ডার খন্দকার আশরাফুল ইসলাম, ডান পায়ের প্লেসিং শটে নিশানা ভেদ করেন (১-১)।

পরের মিনিটেই আবারো গোলের সুযোগ তৈরি করেছিল নওফেল। আশরাফুল ইসলাম একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সের ভেতরে বাম পায়ে গোলমুখে শট নেন। তার নেয়া শট বসুন্ধরা কিংস গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফিস্ট করে প্রতিহত করেন।

তিন পয়েন্টের জন্য মরিয়া হয়ে উঠা বসুন্ধরা কিংস ম্যাচ শেষ হওয়ার পাচ মিনিট আগে আক্রমনে গিয়েছিল। কিন্তু অধিনায়ক কলিনড্রেস ও নাসিরের পরিকল্পিত আক্রমন দারুনভাবে প্রতিহত করেন নওফেল গোলরক্ষক আপেল মাহমুদ। শেষ কয়েক মিনিটে বেশ কয়েকবার আক্রমন করেও নওফেলের ডিফেন্সে চিড় ধরাতে পারেনি বসুন্ধরা কিংস। ফলে ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ঠ থাকতে হয় বসুন্ধরাকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :