সন্ধ্যা ৬:০৬, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / তাইজুলের দশ উইকেট সাথে হ্যাটট্রিকের আক্ষেপ
তাইজুলের দশ উইকেট সাথে হ্যাটট্রিকের আক্ষেপ
নভেম্বর ৫, ২০১৮



ওয়ানডে ক্রিকেটে অভিষেকেই করেছিলেন হ্যাটট্রিক। অভিষেক ওয়ানডেতে হ্যাটট্রিক করা প্রথম বোলারও ছিলেন তিনি। হতে পারতেন ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করা বাংলাদেশের প্রথম বোলার। কিন্তু দুইবার সুযোগ এলেও সেটি কাজে লাগাতে পারলেন না বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তবে দুই বল পর ঠিকই তৃতীয় উইকেট নিয়েছেন তিনি।

তবে তাইজুলের স্পিন ঘূর্ণিতে বিপদে পরে গিয়েছে জিম্বাবুয়ে। মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার পরে জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে সাজঘরে পাঠিয়ে দিয়েছিলেন মেহেদি হাসান মিরাজ। সে ধারাবাহিকতায় পরপর দুই বলে প্রথম ইনিংসের দুই হাফসেঞ্চুরিয়ান শন উইলিয়ামস এবং পিটার মুরকে আউট করেছেন তাইজুল।

ফলে ম্যাচে দ্বিতীয়বারের মতো সৃষ্টি হয় তাইজুলের হ্যাটট্রিকের সম্ভাবনা। কিন্তু সিকান্দার রাজা তার হ্যাটট্রিক বলটি খেলেন আয়েশি ভঙ্গীতে। পরের বলটিও খেলেন নির্ভার হয়ে। কিন্তু এরপরের বলটি আর ঠেকাতে পারেননি রাজা। মাত্র ৫ বলেই ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের মিডল অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন তাইজুল।

এরইসাথে চলতি ম্যাচে দশ উইকেট শিকার করে ফেলেছেন তিনি। এনামুল হক জুনিয়র (২০০৫), সাকিব আল হাসান (২০১৪ ও ২০১৭) এবং মেহেদি হাসান মিরাজের (২০১৬) পরে চতুর্থ বাংলাদেশি হিসেবে ম্যাচে দশ উইকেট নেয়ার কীর্তি গড়েন তাইজুল। একই সাথে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় মাশরাফি বিন মর্তুজাকে সরিয়ে তিন নম্বরে উঠে এসেছেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :