সন্ধ্যা ৭:০৬, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / জুভেন্টাসের হারের দিনে রিয়ালের বড় জয়
জুভেন্টাসের হারের দিনে রিয়ালের বড় জয়
নভেম্বর ৮, ২০১৮



ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত গোলে পিছিয়ে পড়েও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে শেষ সময়ের নাটকে জুভেন্টাসের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাতে এই গ্রুপ থেকে সেরা হয়ে নকআউট পর্বে ওঠার আশা প্রায় শেষ হয়ে গেলো ইতালিয়ান ক্লাবটির। অন্য ম্যাচে করিম বেনজেমার জোড়া গোলে, ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-০ ব্যবধানে বিধ্বস্ত করে নকআউট পর্বের পথে অনেকটাই এগিয়ে গেলো রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠ তুরিনোতে, এ ম্যাচের আগে বরং একটু সুবিধাজজনক অবস্থায় ছিলো জুভেন্টাসই। জিতলে নকআউট পর্ব নিশ্চিত। কিন্তু মাঠের খেলায় তেমন দাপট দেখাতে পারেনি ইতালিয়ান চ্যাম্পিয়নরা। যদিও একের পর এক আক্রমণ করে গেছে তারা।

প্রথমার্ধে কোনো দলই সফল না হওয়ার পর একটি গোলই যখন ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে মনে হচ্ছিলো, তখনই ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত গোল। ৫০ গজ দূর থেকে পাওয়া বলটি প্রথম প্রচেষ্টায় যেভাবে জালে পাঠিয়েছেন, তাতে এটি আসরে সেরা পাঁচ গোলের তালিকায় জায়গা পেতেই পারে। সেই সাথে জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে গোলের খাতাও খুললেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড রোনালদো।

কিন্তু ম্যাচে তখনও অনেক নাটক বাকি। ৮৬ মিনিটে হুয়ান মাতার ফ্রি কিকে ম্যাচে সমতা ফেরায় রেড ডেভিলরা।

ম্যাচে ফিরে যেনো আরো মরিয়া হোসে মরিনহোর দল। শেষ মিনিটে জুভেন্টাসের রক্ষণের ভুল বোঝাবুঝিতে অ্যালেক্স স্যান্দ্রোর ওউন গোলে জয় পেয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। চার ম্যাচে নয় পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে থাকলেও ম্যান ইউর সামনে গ্রুপের অন্য দু’দল ভ্যালেন্সিয়া আর ইয়ং বয়েজের বিপক্ষে ম্যাচ দুটির পর সেরা হওয়া যেনো সময়ের ব্যাপার।

এদিকে, জি গ্রুপে ভিক্টোরিয়া প্লাজেনের মাঠে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কুড়ি মিনিটেই করিম বেনজেমার গোলে এগিয়েও যায় তারা। এই ফরাসির জোড়া গোলের সাথে ক্যাসিমেরো আর গ্যারেথ বেলের কল্যাণে প্রথমার্ধেই বড় জয় নিশ্চিত করে লা ব্লাঙ্কোরা। ৬৬৭ মিনিটে টনি ক্রুসের গোলে বিশাল জয়ে নকআউট পর্বের খুব কাছে পৌঁছে যায় স্প্যানিশ জায়ান্টরা।

দিনের অন্য ম্যাচে, গ্যাব্রিয়েল জেসুসের জোড়া পেনাল্টিতে শাখতার দোনেস্ককে ৬-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যান সিটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :