রাত ৩:৩৮, বুধবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / জিম্বাবুয়ের সামনে বাংলাদেশের রানের পাহাড়
জিম্বাবুয়ের সামনে বাংলাদেশের রানের পাহাড়
নভেম্বর ১৪, ২০১৮



অভিষিক্ত মোহাম্মদ মিঠুনের ফিফটি আর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত সেঞ্চুরিতে ভর করে জিম্বাবুয়ের সামনে পাহাড়সম টার্গেট দিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২২৪ রানের ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। তাতে ম্যাচ জিততে জিম্বাবুয়েকে করতে হবে ৪৪৩ রান।

চতুর্থ দিন সকালে বাংলাদেশ দল ফলোঅন না করিয়ে আবারও ব্যাট করতে নামার বাংলাদেশের রান কত হবে এমন ভাবনাই ছিল সবার। তবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই টপঅর্ডাররা ব্যর্থ হলে, সম্ভাবনাটা নেমে আসে ধরা-ছোয়ায়। মাত্র ২৫ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার চাপ সামাল দিয়ে মিঠুন ও মাহমুদউল্লাহ মিলে গড়েন ১১৮ রানের জুটি। ৬৭ রান করে মিঠুন ফিরে গেলেও একপ্রান্ত ধরে রাখেন মাহমুদউল্লাহ। আরিফুলও ফিরে যান অল্পতেই।

তবে সপ্তম উইকেট জুটিতে অধিনায়ককে যোগ্য সঙ্গ দেন প্রথম ইনিংসে মুশফিকুর রহিমের সাথে ১৪৪ রানের রেকর্ড জুটি গড়া মেহেদি হাসান মিরাজ। সপ্তম উইকেটে তারা দলের স্কোরে ৭৩ রান যোগ করেন। ৭০ বলে দুই চার এবং এক ছক্কায় ক্যারিয়ারের ১৬ তম ফিফিট পূরণ করেন মাহমুদউল্লাহ। পরে হাত খুলে খেলে মাত্র ৫২ বলে আরও দুটি চার এবং একটি ছক্কার মারে পরবর্তী পঞ্চাশ রান করে ফেলেন তিনি। তার সেঞ্চুরিতে ভর করে ২২৪ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। মিরাজ অপরাজিত ছিলেন ২৭ রান করে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :