সন্ধ্যা ৭:০৯, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / কঠিণ টার্গেট বাংলাদেশের সামনে
কঠিণ টার্গেট বাংলাদেশের সামনে
নভেম্বর ৫, ২০১৮



সিলেটে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জিততে শেষ দু’দিনে আরো ২৯৫ রান চাই বাংলাদেশের। হাতে আছে ১০ উইকেট। তৃতীয় দিনে বিনা উইকেটে ১ রান নিয়ে খেলতে নেমে তাইজুলের ৫ উইকেট শিকারে ১৮১ রানে জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেলে ৩২১ রানের জয়ের টার্গেট পায় স্বাগতিকরা।

নিজেদের খেলা ১০৯ টেস্টে যেখানে সর্বোচ্চ ২১৭ রান পর্যন্ত তাড়া করে জয়ের রেকর্ড আছে বাংলাদেশের, সেখানে সিলেট টেস্ট জিততে স্বাগতিকদের সামনে ৩২১ রানের পাহাড় ডিঙানোর লক্ষ্য। তার ওপর তৃতীয় দিনেই উইকেটে টার্ন পাচ্ছেন বোলাররা, তাতে সিকান্দার রাজা আর শন উইলিয়ামসের স্পিন সামলে শেষ দু’দিনে রান করাটাও বিশাল চ্যালেঞ্জ হবে মুশফিক-ইমরুল-মাহমুদুল্লাহাদের জন্য।

১৪০ রানে এগিয়ে থেকে বিনা উইকেটে ১ রান নিয়ে সকালে বেশ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নেমেছিলো সফরকারী দল জিম্বাবুয়ে। কিন্তু মিরাজ আর তাইজুলের ঘূর্ণিবিষে প্রথম সেশনেই বিপদে পড়ে তারা। লাঞ্চের আগেই ব্রায়ান চারী আর ব্রেন্ডন টেইলরের উইকেট হারানো জিম্বাবুয়ে চা বিরতির পরপরই গুটিয়ে গেছে তাইজুলের দাপটে। ক্যারিয়ারে প্রথমবার ম্যাচে দশ উইকেট নেয়ার পাশাপাশি দুই ইনিংসেই পাঁচ উইকেট করে নেয়ার কৃতিত্ব দেখান এই বাঁহাতি স্পিনার।

তবে এরই মাঝে রেজিস চাকাভা আর ওয়েলিংটন মাসাকাদজার জুটিতে ৩০০ রানের ওপরে লিড নিশ্চিত করে সফরকারীরা। সেই সাথে ম্যাচের নিয়ন্ত্রণও পুরোটাই চলে যায় তাদের হাতে। কারণ অসম্ভব না হলেও তিনশ’র বেশি রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড ক্রিকেট ইতিহাসেই হাতে গোনা।

আলোর অভাবে নির্ধারিত সময়ের আগেই দিনের খেলা শেষ হওয়ার আগে স্বাগতিকদের বিনা উইকেটে ২৬ রান তাই খুব বেশি আশা জাগাতে পারছে না দর্শক-সমর্থক মনে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :