সন্ধ্যা ৭:০৪, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ হকি / ইতিহাসের সামনে নারী হকি দল
ইতিহাসের সামনে নারী হকি দল
নভেম্বর ৬, ২০১৮



আবার‌ও বাংলাদেশের নারী হকিতে ফিরছে আনন্দ-কোলাহল। কারণ স্বাধীনতার পর এবারই প্রথম হকি টুর্নামেন্ট খেলতে আসছে বিদেশী কোনো নারী দল। কোলকাতা ওয়ারিয়র্স নামের এই দলটি বাংলাদেশের ঢাকা একাদশ নারী হকি দলের সঙ্গে তিনটি প্রীতি ম্যাচে অংশ নেবে।

এ উপলক্ষে হকি ফেডারেশনের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনে জানানো হয়, নব গঠিত নারী হকি দলের শক্তিমত্তা ঝালাই করে নেওয়ার এই প্রীতি ম্যাচের আয়োজন। ৭, ৮ ও ১০ নভেম্বর ম্যাচ তিনটি হবে। এসময় উপস্থিত ছিলেন হকি ফেডারেশনের যুগ্ম সম্পাদক ইউসুফ আলী, ঢাকা জেলা ক্রীড়া সংস্থার পরিচালক তারিকুজ্জামান নান্নু ও কোচ হেদায়েতুল ইসলাম খান।

১৯৭৬ সালে নারী হকি দল প্রথম গঠণ করা হয়েছিলো। তাদের কার্যক্রম চলেছিলো ১৯৮২ সাল পর্যন্ত। তারপর অজ্ঞাত কোনো কারণে বন্ধ হয়ে যায় খেলা। সম্প্রতি নারী হকি দলের দিকে মনোযোগী হয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। জাতীয় প্রতিযোগিতার আয়োজনো করে তারা। সেখান থেকে বাছাই করা খেলোয়াড়রাই খেলবে ঢাকা একাদশ নামে। দলের কোচ হেদায়েতুল ইসলাম খান জানিয়েছেন, মাত্র ১৩ দিনের অনুশীলনে তৈরি করা হয়েছে দলটিকে। আগে তারা খেলার অনেক কিছুই জানতো না। এখন শিখেছে। খেলার উপযোগী করে তৈরি করা হয়েছে তাদের। আশা করছি, ভালো খেলবে মেয়েরা।

আর দলের অধিনায়ক রিতু খানম বলেন, অল্প দিনের প্রশিক্ষণ হলে‌ও কোচরা অনেক কিছু শিখিয়েছেন। আশা করছি ম্যাচে আমরা সেগুলো প্রয়োগ করতে পারবো। আর সেগুলো করতে পারলেই ভালো ফল পা‌ওয়া সম্ভব।

এদিকে, দলের সহকারী ম্যানেজার ‌ও সাবেক নারী হকি খেলোয়াড় পারভীন পুতুল, নতুন প্রজন্মের এইসব খেলোয়াড়দেরকে প্রতিপক্ষের কিপক্ষে ভালো খেলতে শুভকামনা জানান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :