সন্ধ্যা ৭:০৮, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / আবাহনীর পরাজয়, শেষ আটে শেখ রাসেল
আবাহনীর পরাজয়, শেষ আটে শেখ রাসেল
নভেম্বর ৫, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

মৌসুমের প্রথম ফুটবল আসর ফেডারেশন কাপ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে পরাস্ত করে গ্রুপ সেরা হিসেবে শেষ আট নিশ্চিত করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আজ সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, ১-০ গোলে জয় পায় শেখ রাসেল। নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদকে ২-০ গোলে পরাজিত করেছিল তার। এতে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন সাইফুল বারী টিটোর শিষ্যরা। আর এক জয় ‌ও এক পরাজয়ে আবাহনী ৩ পয়েন্ট নিয়ে রানার্সআপ হিসেবে কোয়ার্টার ফাইনালে জায়গা পেয়েছে। অন্যদিকে, টানা দুই হারে খালি হাতেই গ্রুপ পর্ব থেকে ফিরতে হলো এক সময়কার জনপ্রিয় দল মুক্তিযোদ্ধাকে।

আগামী ৮ নভেম্বর এবারের আসরের প্রথম কোয়ার্টার ফাইনালে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘের মুখোমুখি হবে ঢাকা আবাহনী। আর ১০ নভেম্বর সেমি ফাইনালে যাওয়ার লড়াইয়ে চিটাগাং আবাহনীর বিরুদ্ধে ময়দানী লড়াইয়ে নামবে শেখ রাসেল কেসি।

ম্যাচের শুরু থেকেই আবাহনীকে চেপে ধরে শেখ রাসেল। কিক অফের দুই মিনিটেই গোলের সুযোগও পেয়েছিল। কিন্তু দলের উজবেক ফরোয়ার্ড আজিজভের নেয়া ডান পায়ের শট ক্রসবারের উপর দিয়ে চলে না গেলে জয়ের ব্যবধান আরো বড় হতো। তবে গোলের জন্য খুব বেশী সময় অপেক্ষা করতে হয়নি তাদের। ৩০ মিনিটেই লিড পায় সাইফুল বারী টিটোর শিষ্যরা। বা-প্রান্ত দিয়ে আক্রমণে যায় শেখ রাসেল। ডি বক্সের বাইরে থেকে মিডফিল্ডার মেজবাহ উদ্দিনের চমৎকার ক্রস থেকে উজবেক স্ট্রাইকার আজিজভ আলিসের হেডের সাহায্যে আবাহনীর জালে বল পাঠান (১-০)।

এরপর আবাহনী গোল পরিশোধে মরিয়া হয়ে উঠেছিল। প্রথমার্ধে একটি সহজ সুযোগ হাতছাড়াও হয় তাদের। শেষ পর্যন্ত তারা আর গোলের মুখ দেখেনি। তাই মৌসুমের প্রথম পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয় জাকারিয়া বাবুর শিষ্যদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :