বিকাল ৫:৩৯, রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / হংকংকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ
এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট
হংকংকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ
অক্টোবর ২, ২০১৮



টানা দুই ম্যাচ জিতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে সেমিফাইনালের পথে এখন স্বাগতিক বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ মঙ্গলবার হংকং অনূর্ধ্ব-১৯ দলকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

গ্রুপ ‘বি’ তে হংকংয়ের বিপক্ষে দাপুটে জয়ে নিজেদের কাজটা সেরে রাখল বাংলাদেশ। এবার পাকিস্তান, শ্রীলঙ্কার কাছে হারলেই শেষ চারে উঠে যাবে বাংলাদেশ। পাকিস্তান জিতলেও দুই দলের পয়েন্ট সমান হবে। এরপর সেমিফাইনালের জন্য হিসেব করা হবে নেট রান রেটের।

টসে হেরে ব্যাট করে বাংলাদেশের বোলিং তোপে ৪৬.৫ ওভারে মাত্র ৯১ রানে অলআউট হয় হংকংয়ের তরুণরা। জবাবে মাত্র ১১.২ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা খুব ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৮ রানে অধিনায়ক তৌহিদ হৃদয় বিদায় নে‌ওয়ার পরের বলেই সাজঘরে ফেরেন শামীম হোসেন। দলীয় ২২ রানে সাজিদ আউট হলে বিপদ বাড়ে বাংলাদেশের। তবে শেষ সময়ে প্রতিরোধ গড়ে দলকে জয় এনে দেন আকবর আলী ও মাহমুদুল হাসান জয়। আকবর আলী ২৫ রানে আউট হলেও দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত থাকেন মাহমুদুল হাসান জয়।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নাম হংকংয়ের হয়ে বড় কোনো ইংনিস আসেনি কারো কাছ থেকেই। দলটির হয়ে কালহান চাল্লু ও অদিত গোরাওয়ারা সমান ১৬ রান করে আউট হন। এছাড়া কবির সৌদি ১৩ ও হারুন আরশাদ ১০ ছাড়া বাকিদের আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি।

বল হাতে বাংলাদেশের হয়ে রিশাদ হোসেন সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া মৃত্যঞ্জয় চৌধুরী ও রাকিবুল হাসান পান দুটি করে উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :