রাত ৪:৫১, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / সেমিতে ফিলিস্তিনকে পেলো বাংলাদেশ
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল
সেমিতে ফিলিস্তিনকে পেলো বাংলাদেশ
অক্টোবর ৬, ২০১৮



স্পোর্টস রিপোর্টার, সিলেট থেকে

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমি ফাইনালে পা রাখলো শিরোপা প্রত্যাশী ফিলিস্তিন। বর্তমান চ্যাম্পিয়ন নেপালকে ১-০ গোলে পরাস্ত করেছে তারা। দলের হয়ে জয়সূচক গোলটি করেন খালেদ সেলিম। গ্রুপ সেরা হওয়ায় সেমি ফাইনালে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে স্বাগতিক বাংলাদেশকে।

আগামী ১০ অক্টোবর কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনালে যাওয়ার লড়াইটি। আর একদিন আগে প্রথম সেমি ফাইনালে তাজিকদের মুখোমুখি হবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ফিলিপাইন।

গ্রুপের এ ম্যাচটি নেপালের জন্যও ছিল বেশ গুরুত্বপূর্ণ। ফিলিস্তিনিদের বড় ব্যবধানে হারাতে পারলে সেমিফাইনালে নাম লেখানোর সুযোগ ছিল তাদের সামনে। ২-০ ব্যবধানে জিতলেও বেঁচে থাকতো আশা। কিন্তু এমন ম্যাচে প্রতিপক্ষের সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি। শুরু থেকে র‌্যাংকিংয়ের ১০০ নম্বরে থাকা ফিলিস্তিন কিছুটা ধীর লয়ে খেলেছে। বলের দখল নিজেদের কাছে রেখে প্রতিপক্ষের দূর্গে আঘাত হেনেছে বারবার। প্রথমার্ধেই একাধিক সুযোগ পেয়েছিল গোলের। কিন্তু এগিয়ে যাওয়া হয়নি ফিনিসিংয়ের অভাবে।

তবে ম্যাচের ৭০ মিনিটে দলকে ঠিকই উৎসবে মাতিয়েছেন খালেদ সেলিম। বাঁ-প্রান্ত দিয়ে আব্দুল্লাহ জাবেরেরে ক্রসে দৌড়ে এসে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান এই মিডফিল্ডার (১-০)। এগিয়ে যাওয়ার উৎসবে মেতে উঠা শিরোপা প্রত্যাশীরা শেষ ২০ মিনিটেও একাধিকবার নেপালের ভীত কাঁপিয়ে দিয়েছিল। কিন্তু ব্যবধান আর বাড়াতে পারেনি। অবশেষে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে তারা। আর বিদায় নিশ্চিত হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন নেপালের।

আগামীকাল রবিবার দুপুরের সেমি ফাইনাল নিশ্চিত করা চার দল স্বাগতিক বাংলাদেশ, ফিলিস্তিন, ফিলিপাইন ও তাজিকিস্তান কক্সবাজারের উদ্দেশ্যে সিলেট ছাড়বে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :