সকাল ৭:২৪, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / সাফ জয়ী মেয়েদের সংবর্ধনা কাল
সাফ জয়ী মেয়েদের সংবর্ধনা কাল
অক্টোবর ১৩, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

ভুটানে সদ্য সমাপ্ত সাফ অনূর্ধ্ব-১৮ ওমেন্স চ্যাম্পিয়নশীপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। ফাইনালে নেপালকে ১-০ গোলে পরাস্ত করে শিরোপা নিয়ে দেশে ফিরে লাল-সবুজ জার্সীধারীরা। দলের এমন সফলতায় বেশ খুশী বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাই সাফ জয়ী বাংলার মেয়েদের সংবর্ধনা দেবে বাফুফে। আগামীকাল বিকেল চারটায় এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

বাফুফে ভবনেই ট্রফি জয়ী ফুটবলারদের বরণ করে নেয়া হবে বলে জানান, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। একই সঙ্গে দলের স্পন্সর ওয়ালটনের পক্ষ থেকে দলের প্রতি সদস্যের হাতে তুলে দেয়া হবে হোম অ্যাপ্লায়েন্স।

প্রথমবারের মতো আয়োজিত দক্ষিণ এশিয়ার মেয়েদের বয়স ভিত্তিক ফুটবল আসরে পাকিস্তানকে ১৭-০ গোলে বিধ্বস্ত করে নিজেদের যাত্রা শুরু করেছিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে সেমি ফাইনাল নিশ্চিত করে তারা। সেমি ফাইনালের লড়াইয়ে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে উড়িয়ে শিরোপা-স্বপ্ন প্রসারিত করেছিল মিসরাত জাহান মৌসুমীর দল। গত ৮ অক্টোবর ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে ফ্লাড লাইটের আলোয় নেপালী মেয়েদের ১-০ গোলে পরাস্ত করে সাফ অনূর্ধ্ব-১৮ ওমেন্স চ্যাম্পিয়নশীপের ইতিহাসে নিজেদের নাম স্বর্ণাক্ষরে লিখে রাখে বাংলাদেশ। ম্যাচজয়ী একমাত্র গোলটি করেছিলেন মাসুরা পারভীন।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘মেয়েদের প্রতিটি সফলতার পেছনে রয়েছে তাদের অক্লান্ত পরিশ্রম। তাদেরকে অনুপ্রানিত করতেই বাফুফে থেকে এমন আয়োজন করা হচ্ছে। সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন, মহিলা উইংসের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন, স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিও উপস্থিত থাকবেন এ অনুষ্ঠানে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :