সন্ধ্যা ৭:০৮, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / সান্তনার জয় বাংলাদেশের মেয়েদের
সান্তনার জয় বাংলাদেশের মেয়েদের
অক্টোবর ২৮, ২০১৮



এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশীপের বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে সান্তনার জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। আজ রোববার তাজিকিস্তানের মাঠে স্বাগতিকদের ৫-১ গোলে বিধ্বস্ত করেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এই জয়ে তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দেশে ফেরার সান্তনা খুঁজে পাবে তহুরা-আঁখি-কৃষ্ণারা। মঙ্গলবার ঢাকায় ফিরবে লাল-সবুজ জার্সিধারীরা।

বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার কাছে ৭-০ গোলে বিধ্বস্ত হয়েছিল। এরপর চাইনিজ চাইপের সঙ্গে ভালো খেলেও জয় পায়নি মিসরাত জাহান মৌসুমীর দল। ২-০ গোলে হারের লজ্জা নিয়েই মাঠ ছেড়েছিল তারা। স্বাগতিকদের বিরুদ্ধে শেষ ম্যাচটি ছিল সান্তনা খুঁজে পাওয়ার লড়াই। সেই ম্যাচে ঠিকই জয় পেয়েছে তারা। দুশানবেতে ম্যাচের শুরু থেকেই আক্রমণের উপর আক্রমণ করে তাজিকদের লন্ডভন্ড করে দিয়েছিল মৌসুমী-কৃষ্ণা-তহুরারা। ৬মিনিটেই লিড পায় বাংলাদেশ। প্রথমার্ধে আরো দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় সফরকারীরা। ২৫ ও ৪১ মিনিটে আসে গোল দু’টি।

তবে প্রথমার্ধে একটি গোল পরিশোধ করেছিল তাজিকিস্তান। ম্যাচের ৬০ ও ৭৪ মিনিটে আরো দুই গোলের দেখা পায় লাল-সবুজরা। ৫-১ গোলে পিছিয়ে পড়া স্বাগতিক শিবির এরপর আর ম্যাচে ফেরার জন্য নয়। লড়াই করেছে নিজেদের জালে যেনো আর বল না প্রবেশ করে। শেষ পর্যন্ত ৫-১ গোলের বড় জয়ের সুখ স্মৃতি নিয়েই দেশে ফিরছে বাংলার মেয়েরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :