রাত ৪:৫৩, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / শচীন পুত্র অর্জুনের কান্ড
শচীন পুত্র অর্জুনের কান্ড
অক্টোবর ৭, ২০১৮



আবার‌ও শিরোনাম হলেন শচীন-পুত্র অর্জুন। এবার তিনি বোলিং দিয়ে মাত করলেন।৮.২ ওভার। এর মধ্যেই ৩০ রান খরচায় তুলে নিলেন ৫ উইকেট। এক ওভার মেডেন-ও নিয়েছেন। তাতেই শচীনের পুত্র অর্জুন টেন্ডুলকার শিরোনাম হন। অর্জুনের দাপটেই ভিনু মাঁকড় ট্রফি-তে গুজরাট গুটিয়ে যায় মাত্র ১৪২ রানে। ৩৮ ওভারে স্বল্প এই টার্গেট তাড়া করতে নেমে মুম্বাই দ্বিতীয় ইনিংসে এই রান তুলে ফেলে মাত্র ১ উইকেট হারিয়ে। আর প্রথম ম্যাচেই মুম্বাইয়ের জয়ের নায়ক বনে যান শচীন-পুত্র অর্জুন। এই বাঁহাতি পেসারের সামনে কার্যত কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি গুজরাট।

দিনের দ্বিতীয় বলেই অর্জুন ওপেনার ওয়ার্দমান দাতেশ শাহের স্ট্যাম্প ছিটকে দিয়ে গুজরাটের ইনিংসে প্রথম আঘাত হানেন। এরপরের দুই ব্যাটসম্যানকেও অর্জুন যখন ফিরিয়ে দেন, তখন গুজরাটের সংগ্রহ ৩ উইকেটে ১৬ রান। অর্জুনের দেখাদেখি বাকি বোলাররাও উইকেট উতসবে নেমে পড়েন।

উমাঙ্গ ও জয়মিত পটেল ৫৮ রানের জুটি গড়তে না পারলে গুজরাটের অবস্থা আরও শোচনীয় হতো। ৭ উইকেটে ৭৭ রানে থাকার সময়ে আবার‌ও ব্রেক থ্রু এনে দেন অর্জুন। ধ্রবঙ্গ পাটেলকে এরপরে আউট করে নিজের পঞ্চম শিকার সম্পন্ন করেন উঠতি তারকা।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের দুই ওপেনার শুভেদ পার্কার (৬৭), দিব্যাংশ (৪৫) ১০৮ রানের জুটি গড়ে দলকে জয়ের পথেই রাখেন। প্রগনেশ কানপিলেওয়ার এর পরে ক্রিজে নেমে মুম্বইয়ে টার্গেটে পৌঁছে দেন।

অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটে এই মৌসুমেই অর্জুনের শেষ। কারণ পরের বছরে ২০-তে পা দিচ্ছেন তিনি। বয়স পেরিয়ে যাওয়ার কারণেই পরবর্তী যুব বিশ্বকাপেও খেলতে পারবেন না। চলতি বছরের জুলাইয়েই শ্রীলঙ্কার বিরুদ্ধে যুব দলের হয়ে টেস্টে আত্মপ্রকাশ ঘটেছিল তাঁর। ৩টি উইকেটও দখল করেছিলেন। এখন রাজ্যদলে সিনিয়র লেভেলে খেলার জন্য কবে ডাক পান, সেই অপেক্ষা অর্জুন টেন্ডুলকারের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :