সন্ধ্যা ৭:০৬, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / মৌসুমের প্রথম ‘এল ক্ল্যাসিকো’ কাল
মৌসুমের প্রথম ‘এল ক্ল্যাসিকো’ কাল
অক্টোবর ২৭, ২০১৮



প্রায় এক যুগ পর লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই আগামীকাল মাঠে গড়চ্ছে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো। বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রোববার রাত সোয়া নয়টায় শুরু হবে ম্যাচটি। দুই মহাতারকার অনুপস্থিতিতেও জয়ের ব্যাপারে অবিচল দুই স্প্যানিশ জায়ান্ট।

গত ১১ বছরে স্প্যানিশ লা লিগার ম্যাচগুলো জমজমাট হয়েছে মেসি-রোনালদো দ্বৈরথে। এতোদিন তাদের ছাড়া এল ক্ল্যাসিকো ভাবাই যায়নি। এবার হচ্ছে। ইনজুরির কারণে খেলতে পারছেন না, বার্সার আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আর ক্লাব বদল করে জুভেন্টাসে চলে গেছেন রিয়ালের পর্তুগিজ তালিসমান রোনালদো। এই দুই মহাতারকার শ্রেষ্ঠত্ব প্রমানের প্রতিযোগিতা না থাকায় বছরের প্রথম এল ক্ল্যাসিকো হয়ে পড়েছে অনেকটাই ম্যাড়মেড়ে।

এদিকে, চাকরি বাঁচানোর লড়াইয় হয়ে উঠেছে রিয়াল কোচ হুলেন লোপেতোগির। রিয়ালের ম্যানেজার হিসেবে ছয়টিতে জয়, পাঁচটিতে পরাজয় আর দুই ম্যাচ ড্র করতে পেরেছেন লোপেতোগি। তাই চিরশক্র বার্সেলোনার বিরুদ্ধে খারাপ ফল তাকে সরিয়ে দেওয়ার চাপ আরো বাড়াবে।

আরো দুঃসংবাদ অপেক্ষা করেছে রিয়ালের জন্য, খেলতে পারছেন না, কাভাহাল। ইনজুরিতে আছেন লুকা মডরিচও।
এদিকে, লিওনেল মেসি ছাড়া ভালভার্দের দলের সবাই সুস্থই আছেন। রাকিটিচ, কুটিনহো আর সুয়ারেজের সঙ্গে আক্রমনে থাকছেন রাফিনহা। তাছাড়া লিগ টেবিলে নিজেদের শীর্ষস্থান সুসংহত করতে এই ম্যাচে জয়টা জরুরী কাতালানদের জন্য।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :