রাত ৪:২৯, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / দ্বিতীয় স্থানে নেমে গেলো বার্সেলোনা
দ্বিতীয় স্থানে নেমে গেলো বার্সেলোনা
অক্টোবর ৮, ২০১৮



লা লিগায় সময়টা মোটেও ভালো যাচ্ছে না চ্যাম্পিয়ন বার্সেলোনার। শেষ চার ম্যাচে জয়হীন লি‌ওনেল মেসির দল। আলাভেস, ভ্যালাদোলিদ, হুয়েস্কা ও রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে টানা চারটি ম্যাচ জয় দিয়ে শুরু করলে‌ও লেগানেসের কাছে হারের মুখ দেখতে হয়েছে বার্সাকে। জিরোনা ও অ্যাথলেটিকো বিলবাওয়ের বিরুদ্ধে দু’টি হোম ম্যাচে আটকে গিয়েছে ভালবার্দের শিষ্যরা। এবার অ্যাওয়ে ম্যাচে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধেও ড্র করল স্প্যানিশ জায়ান্টরা।

রক্ষণের ভুলে ম্যাচের একেবারে শুরুতেই গোল খেলে পিছিয়ে পড়ে কাতালানরা। প্রথমার্ধেই মেসির গোলে কাতালান ক্লাবের মান রক্ষা হয়বটে, তবে পয়েন্ট খুইয়ে লিগ টেবিলের শীর্ষস্থান হাতছাড়া হয় তাদের। চলতি লা লিগায় এই প্রথমবার বার্সেলোনা নেমে আসে দু’নম্বরে। তাদের টপকে শীর্ষস্থানে এখন সেভিয়া।

ম্যাচের দু’মিনিটের মাথায় কর্ণার থেকে গোল পেয়ে যায় ভ্যালেন্সিয়া। সেট পিস থেকে পারেজোর ভাসানো বল হেডে ক্লেয়ার করার উদ্দেশ্যে পিকে সামনের দিকে ঝুঁকলে বল তাঁর পিঠে লেগে চলে যায় সেকেন্ড পোস্টের সামনে অরক্ষিত এজেকুয়েল গ্যারাইয়ের কাছে। হালকা টাচে বল বার্সেলোনার জালে পাঠিয়ে দলকে এগিয়ে (১-০) দেন তিনি। খেলার ৬ মিনিটে আরো একটি গোলের সুযোগ পেয়েছিল ভ্যালেন্সিয়া। তবে এ যাত্রায় রক্ষ পায় বার্সেলোনা। তা নাহলে শুরুতেই ম্যাচে জোড়া গোলে পিছিয়ে পড়তে পারত মেসিরা। ২৩ মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে দারুণ এক গোলে বার্সেলোনাকে সমতায় (১-১) ফেরান মেসি। আর এই গোলে অ্যাসিস্ট করেন সুয়ারেজ। দ্বিতীয়ার্ধে দু’দলই তেমন একটা সুযোগ তৈরি করতে না পারায় ম্যাচের চূড়ান্ত স্কোর লাইনে কোনও পরিবর্তন হয়নি।

এই ড্রতে ৮ ম্যাচে মেসিদের পয়েন্ট সংখ্যা হলো ১৫। গোলপার্থক্যে অ্যাথলেটিকো মাদ্রিদকে পিছনে ফেলে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে বার্সা। শীর্ষে থাকা সেভিয়ার পয়েন্ট ১৬। আর রিয়াল মাদ্রিদ ১৪ পয়েন্ট সংগ্রহ করে আছে চার নম্বরে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :