রাত ৪:১১, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশীপ
ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
অক্টোবর ৬, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

নারী ফুটবল মানেই জয়। নারী ফুটবল মানেই ফাইনাল। গত কয়েক বছর ধরে কৃষ্ণা-সাবিনাদের ধারাবাহিক সফলতায় এখন এমনটাই ভাবা হয় দেশের নারী ফুটবল দল নিয়ে। সেটা হোক জাতীয় দল কিংবা বয়সভিত্তিক। আন্তর্জাতিক যে কোন আসরেই এখন বাংলাদেশ নারী ফুটবল দল প্রতিপক্ষের জন্য বড় এক হুমকি। গত এক বছরে চারটি টুর্নামেন্টের প্রতিটিতেই ফাইনাল নাম রিখিয়েছে তারা। এরমধ্যে তিনটিতেই চ্যাম্পিয়ন নারী দল। অতীত ধারাবাহিকতা রক্ষা করে প্রথমবারের মতো আয়োজিত সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশীপের ফাইনালেও জায়গা করে নিয়ে বাংলার নারীরা।

শুক্রবার চাংলিমিথাং স্টেডিয়ামে সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৪-০ গোলে পরাস্ত মিসরাত জাহান মৌসুমীর দল। ম্যাচে একটি করে গোল করেন সানজিদা আক্তার, মিসরাত জাহান মৌসুমী, কৃষ্ণা রানী সরকার ও শামসুন্নাহার। রবিবার একই ভেন্যুতে শিরোপা নির্ধারনী ম্যাচে নেপালের মুখোমুখি হবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

এদিকে, দিনের আরেক সেমিফাইনালে নেপাল টাইব্রেকারে ৩-১ (১-১) গোলে ভারতের বিপক্ষে জয় পেয়েছে। ম্যাচের মূল ও অতিরিক্ত সময় ১-১ গোলে ড্র ছিল। অবশেষে টাইব্রেকারে নেপাল ৩-১ গোলের জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে। শিরোপা নির্ধারনী ম্যাচে রবিবার চাংলিমিথাং স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপ পর্বে এই হিমালয় কন্যাদের ২-০ গোলে ধরাশায়ী করেছিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। আর স্থান নির্ধারণী ম্যাচে ভারতের প্রতিপক্ষ স্বাগতিক ভুটান।

ভুটানের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই যেন জয়ের নেশায় মত্ত ছিলো কিশোরিরা। দ্বিতীয় মিনিটেই পেয়ে যায় গোলের দেখাও। সানজিদার গোলে লিড নেয় সফরকারীরা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল ব্যবধান দ্বিগুন করেন অধিনায়ক মিসরাত জাহান মৌসুমী (২-০)। দ্বিতীয়ার্ধেও ভুটানকে চাপে রেখে খেলতে থাকে আঁখি-তহুরারা। ৬০ মিনিটে কৃষ্ণা রাণী সরকার ব্যবধান ৩-০তে নিয়ে যান। আর শেষ গোলটি করেন শামসুন্নাহার। পেনাল্টি থেকে গোল করে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুঁকে দেন ফরোয়ার্ড (৪-০)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :