দুপুর ২:৫৩, রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / নেদারল্যান্ডসে বিধ্বস্ত জার্মানি
নেদারল্যান্ডসে বিধ্বস্ত জার্মানি
অক্টোবর ১৪, ২০১৮



জার্মানিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে উয়েফা নেশন্স লিগে প্রথম জয় পেয়েছে নেদারল্যান্ডস। আর্মস্টারডামের জোহান ক্রুয়েফ স্টেডিয়ামে গোলের শুরুটা করেন অধিনায়ক ভার্জিল ভ্যান ডিক। তারপর মেমফিস ডিপে আর জর্জিনিয়ো উইজানডাল আরো দুই গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ডাচরা। এতে ১৬ বছর পর জার্মানিদের বিপক্ষে জয় পেলো নেদারল্যান্ডস। আর দুই ম্যাচে কোনো গোল করতে না পারা ‘ডাই ম্যানশাফট’রা গ্রুপের তলানীতে অবস্থান করছে এখন।

চলতি বছরটা যেনো দুর্গতিই ছাড়ছেনা জার্মানিকে। ২০১৮ সালে ৯ ম্যাচে জিতেছে মাত্র তিনটিতে। আগের আট ম্যাচের চারটিতেই গোলশূন্য ছিলো তারা। তাছাড়া প্রতিপক্ষ নেদারল্যান্ডস হ‌ওয়ায় জোয়াকিম লো’র শিষ্যরা জয়ই আশা করছিলেন। কিন্তু উল্টো খেলার ৩০ মিনিটে অধিনায়ক ভার্জিল ভ্যান ডিক লিড এনে দেন স্বাগতিক ডাচদের। বাবেলে গোল প্রচেষ্টা ক্রসপিসে লেগে ফিরে আসলে, ফিরতি বল জালে পাঠিয়ে দলকে ১-০ গোলে এগিয়ে দেন, ভ্যান ডিক।

এরপর দুই দলের আক্রমণ আর পাল্টা আক্রমণে জমে ‌ওঠে খেলা। হলে কি হবে জার্মানি গোল শোধ করতে পারেনি। অবশেষে ৮৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেদারল্যান্ডস। প্রোমেসের পাসে, জার্মান গোলকিপার ন্যুয়ারকে পরাস্ত করে মেমফিস ডিপে ২-০ গোলের লিড এনে দেন ডাচদের।

এখানেই থেমে থাকেননি রোনাল্ড কোয়েম্যানের শিষ্যরা। খেলার শেষের যোগ করা সময়ে জর্জিনিয়ো উইজানডাল দারুণ এক গোলে নেদারল্যান্ডসের ৩-০ গোলের জয় নিশ্চিত করেন। আর কমলা রঙে রঙিন গ্যালারি আনন্দে আরো বর্ণিল হয়ে ‌ওঠে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :