ভোর ৫:৪৭, সোমবার, ২০শে জানুয়ারি, ২০১৯ ইং
/ হকি / ঢাকাকে হারিয়ে খুলনা চ্যাম্পিয়ন
জাতীয় মহিলা হকি
ঢাকাকে হারিয়ে খুলনা চ্যাম্পিয়ন
অক্টোবর ১, ২০১৮



শক্তিশালী জাতীয় দল গঠণের উদ্দেশ্যে আয়োজিত ওয়ালটন জাতীয় মহিলা হকির শিরোপা জয় করেছে খুলনা বিভাগ। মওলানা ভাসানী স্টেডিয়ামে, প্রতিযোগিতার ফাইনালে তারা ১-০ গোলে পরাজিত করে ঢাকা বিভাগকে। স্থান নির্ধারণী ম্যাচে রাজশাহীকে পরাজিত করে তৃতীয় হয়, রংপুর বিভাগ।

আগের তিনবারই জাতীয় মহিলা হকি চ্যাম্পিয়নশিপ হয়েছিলো জেলা ভিত্তিক। এবারই প্রথম বিভাগীয় পর্যায়ে এই প্রতিযোগিতা হয়। উদ্দেশ্য ছিলো একটি শক্তিশালি জাতীয় দল গঠণের। টার্ফের মাঠের সঙ্গে এর আগে কোনো পরিচয় না থাকলেও, সাধ্যমতো চেষ্টা করেছে খেলোয়াড়রা ভালো খেলার। তাতে খেলার ২৪ মিনিটে জেসি যে গোলটি করেন তাতেই নিশ্চিত হয় খুলনার শিরোপা জয়।

ফাইনাল ম্যাচের একমাত্র গোলদাতা জেসি

শিরোপা জয়ের পর খুলনা বিভাগের অধিনায়ক কিমি কর্মকার বলেন, ‘টুর্নামেন্টের শুরুতে আমরা চ্যাম্পিয়ন হবো সেটা ভাবতে পারি নি। তবে আমাদের চেষ্টা ছিলো ভালো খেলার। তার ফল পেয়েছি আমরা।’ আর ফাইনালের গোলদাতা জেসি জানান, ফাইনালে পৌছার পর আমাদের মনে হয়েছে, জেতার সম্ভাবনা তো আমাদের‌ও আছে। আমিই গোল করবো কিংবা আমার গোলেই দল চ্যাম্পিয়ন হবে এমনটা নয়, পরিকল্পনা ছিলো সবাই ভালো খেলবো। তাতে যে-ই গোল করুক কিনা’

এদিকে, হকি ফেডারেশনের সভাপতি ও বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত জানান, ভালো খেলোয়াড় তৈরি করতে প্রতিবছর এই টুর্নামেন্ট আয়োজন করা হবে।

আর স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন এবং মিডিয়া পার্টনার এটিএন বাংলার কর্মকর্তারা হকি খেলার উন্নয়নে নিজেদের সমর্থন অব্যাহত রাখার কথা জানান।

ট্রফির পাশাপাশি চ্যাম্পিয়ন দল খুলনা বিভাগকে ষাট হাজার টাকা এবং রানার আপ দল ঢাকা বিভাগকে চল্লিশ হাজার টাকার চেক দেয়া হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :