রাত ১২:৫৮, রবিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দল
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দল
অক্টোবর ১২, ২০১৮



জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এই দলের কথা জানানো হয়।

অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের ফেরা ও ব্যাটসম্যান ফজলে মাহমুদ রাব্বি’র ডাক পাওয়া চমক বলা যায়। ৩০ বছর বয়সে প্রথমবার বাংলাদেশ দলে ডাক পেলেন রাব্বি।

ঢাকা প্রিমিয়ার লিগের গত মৌসুমে বাঁহাতি ব্যাটসম্যান রাব্বি প্রাইম দোলেশ্বরের হয়ে ১৬ ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ৭০৮ রান করেছিলেন, গড় ৪৭.২০। তারপর বাংলাদেশ ‘এ’ দল ঘুরে জাতীয় দলেই। কিছুদিন আগে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ৫৯ রান করেছিলেন তিনি। পরে আয়ারল্যান্ড সফরে টাইগার ‘এ’ দলের হয়ে দুই ইনিংসে ৫৩ ও ৭৪ রানের ইনিংস খেলেন। চলতি জাতীয় লিগের প্রথম রাউন্ডে বরিশাল বিভাগের হয়ে ১৯৫ রানের একটি ইনিংস এসেছে তার ব্যাট থেকে।

গত জানুয়ারিতে ঢাকায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সবশেষ ওয়ানডে খেলেছিলেন সাইফউদ্দিন। পরে ‘এ’ দল, হাই-পারফরম্যান্স দলের হয়ে দারুণ খেলে আবারও মূল দলে ফিরলেন।

এশিয়া কাপের দলে থাকা মুমিনুল হক জায়গা ধরে রাখতে পারেননি। তবে দুবাইয়ে ওপেনিংয়ে নেমে রান না পাওয়া সম্ভাবনাময় তরুণ নাজমুল হোসেন শান্ত টিকে গেছেন।

আঙুলের চোটে অলরাউন্ডার সাকিব আল হাসান ও কব্জির চোটে থাকা ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবালকে পাওয়া যাবে না জানাই ছিল। তাদের ছাড়াই জিম্বাবুইয়ানদের মোকাবেলা করতে হবে টাইগারদের।

তবে হালকা চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা মাহমুদউল্লাহ ও মুশফিকের স্কোয়াডে থাকা বাংলাদেশের জন্য স্বস্তিরই। আঙুল ও ঊরুতে হালকা চোট থাকা অধিনায়ক মাশরাফীকেও মিস করতে হচ্ছে না স্বাগতিকদের।

মিরপুরে ২১ অক্টোবর হবে সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি ম্যাচ ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে।

বাংলাদেশ দল
লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, ফজলে মাহমুদ রাব্বি, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :