সকাল ৭:২১, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / ক্রিকেটারদের পাশে মনোবিদ
ক্রিকেটারদের পাশে মনোবিদ
অক্টোবর ১৪, ২০১৮



তীরে এসে তরী ডুবানো গেল তিন বছর বাংলাদেশ ক্রিকেট দলের একটি দুরারোগ্য ব্যাধিতে পরিণত হয়েছে। পাল্লা দিয়ে টপ অর্ডারে উইকেট বিলিয়ে দেয়ার পুরানো ব্যাধি তো আছেই। ব্যাধি দুটো দ্রুত নিরাময়ের লক্ষ্যে ফের মনোবিদ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে অসুখ বহুদিনের পুরানো হলেও চিকিৎসকের নিয়োগ হতে যাচ্ছে অল্প সময়ের জন্য। জিম্বাবুয়ে সিরিজ চলাকালে মাশরাফিদের মানসিক অবস্থা নিয়ে মাত্র এক সপ্তাহ কাটাছেঁড়া শেষেই বিদায় নেবেন।

এরআগে ২০১৪ সালে ঘরে ও ঘরের বাইরে যাচ্ছেতাই পারফরম্যান্সের জন্য প্রথমবারের মতো মনোবিদের শরণাপন্ন হয় বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। নিয়োগ পেতে যাওয়া মনোবিদেরর নাম আলী খান। তিনি একজন বাঙালি। সব কিছু ঠিক থাকলে আগামি ১৭ অক্টোবর মাশরাফিদের অনুশীলন ক্যাম্পে তাকে দেখা যাবে। আজ রবিবার মিরপুরে একথা জানান, বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা প্রধান আকরাম খান।

আকরাম খান বলেন, মনোবিদ নিয়োগ দিচ্ছি বাংলাদেশ দলের জন্য। সিরিজ চলাকালীন সময়ে বাংলাদেশ দলকে ছয় সাত দিন সময় দেবেন তিনি। ১৭ তারিখের দিকে আসবেন। উনার নাম আলী খান। যেহেতু উনি বাঙালি, বোঝাপড়ার ব্যাপারে এটা আমাদের প্লেয়ারদের জন্য ভাল হবে। তিনি খুব ব্যস্ত ছিলেন, আমি অনুরোধ করে তার সময় নিয়েছি। তিনি ১৭-১৮ তারিখ থেকে প্লেয়ারদের সঙ্গে থাকবেন। ৬-৭ দিনের জন্য প্লেয়ারদের সঙ্গে সেশন করবেন।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ দশের লড়াইয়ে ভারতের সঙ্গে মাত্র ১ রানের হার নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। এছাড়াও শেষ মুহূর্তের হার আছে আরও। চলতি বছরের মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ফাইনালের শেষ বলে চার মেরে বাংলাদেশের স্বপ্ন ভাঙেন ভারত উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক। আর সবশেষ এবারের এশিয়া কাপের ফাইনালে সেই ভারতের বিপক্ষেই শেষ বলে ১ রানের হিসেব-নিকেশ মেলাতে না পেরে তৃতীয়বারের মতো শিরোপার খুব কাছে গিয়েও হাতছাড়া করে মাশরাফি বাহিনী।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :