সকাল ১০:২৩, বৃহস্পতিবার, ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ভারতের কাছে ৭ উইকেটে হার বাংলাদেশের
এশিয়া কাপ ক্রিকেট
ভারতের কাছে ৭ উইকেটে হার বাংলাদেশের
সেপ্টেম্বর ২২, ২০১৮



এশিয়া কাপের সুপার ফোরের শুরুতেই বাংলাদেশকে ৭ উইকেটে হারালো ভারত। আর এক বছরেরও বেশি সময় পরে একদিনের ক্রিকেটে ফিরে ২৯ রানে ৪ উইকেট নিয়ে বাজিমাত করলেন রবীন্দ্র জাদেজা। ৪৯.১ ওভারে ১৭৩ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। জবাবে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। অধিনায়ক রোহিত শর্মা ৮৩ রানে অপরাজিত থাকেন।

শুক্রবার এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ ইনিংসে শুরুতেই ধাক্কা দিয়েছিলেন ভুবনেশ্বর কুমার ও জাশপ্রিত বুমরা। ফিরিয়ে দেন দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেনকে। দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে ১৬ রানে দুই উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

চাপ আরও বাড়ান রবীন্দ্র জাদেজা। কোমরের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার জায়গায় খেলতে নামেন। প্রথম ওভারেই তিনি ফেরান সাকিব আল হাসানকে। ৯.৪ ওভারে ৪২ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল বাংলাদেশের। তারপর নিয়মিত ব্যবধানে পড়তে থাকে উইকেট। কখনই বাংলাদেশ ইনিংস গতি পায়নি। ১৭৩ রানে থামে মাশরাফিদের ইনিংস।

জবাবে, রোহিত-ধাওয়ান ওপেনিং জুটিতে ৬১ রান যোগ করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দেন। তারপর ঠাণ্ডা মাথায় ব্যাটিং করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ক্যাপ্টেন রোহিত শর্মা। ১০৪ বলে ৮৩ রানে অপরাজিত থাকেন রোহিত। এর আগে ৪৭ বলে ৪০ রানে শাকিব-আল হাসানের বলে লেগবিফোর হয়ে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান। এছাড়া ৩৭ বলে ৩৩ রান করেন মহেন্দ্র সিং ধোনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :