বিকাল ৪:১২, শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / গাজীর জন্য জালাল চৌধুরীর শোকগাঁথা
গাজীর জন্য জালাল চৌধুরীর শোকগাঁথা
সেপ্টেম্বর ১৩, ২০১৮



‌ওয়াজেদ গাজী ছিলেন বাংলাদেশের ফুটবলে খেলোয়াড় তৈরির কারিগর। খেলা ছেড়ে তিনি আজীবন খেলোয়াড় তৈরিই করে গেছেন। খেলাপ্রেমি এই কারিগরের বিদায়ে শোকগাঁথা লিখেছেন, ক্রিকেটার, ক্রিকেট কোচ ‌ও সব্যসাচী লেখক জালাল আহমেদ চৌধুরী। তাঁর কথাই এখানে হুবহু তুলে ধরা হলো।

‘একে একে নিভিছে দেউটি’। চলে গেলেন ফুটবলের ওয়াজেদ গাজী। মনে পড়ে ষাটের দশকের শেষ ভাগের ইপিআইডিসি দল, মোহামেডানের সাথে ঢাকা মাঠের অন্য রকম আনন্দ। উইংগের খেলা তখন ভিন্নমাত্রায় উজ্জ্বল।

মোহামেডানে গোলাম সারোয়ার – প্রতাপ হাজরা, ইপিআইডিসেতে ওয়াজেদ গাজী – সলিমুল্লাহ। বাম প্রান্তে কে বেশী ধারালো, টিপু না গাজী, তা নিয়ে প্রবল আলোচনা চলতো গ্যালারীতে।

কোলকাতায় খেলে আসা ওয়াজেদ গাজী সেই থেকে গতকাল পর্যন্ত আমাদের ফুটবলে ছিলেন প্রানবন্ত উইংগারের ক্ষিপ্রতায়। যশোর থেকে এইমাত্র মেঠোবন্ধু শফিকুজ্জামানের ফেসবুক পোস্টে খবর পেলাম শ্রদ্ধেও ওয়াজেদ গাজী আর নেই। খেলা ছেড়ে আজীবন ছিলেন ফুটবলে ফুল ফোটানোর কাজে। শোকসিক্ত আমার ইসলামিয়া রেস্টুরেন্টে বসে শোনা এই অজাতশত্রু ক্রীড়াবিদের খ্যাসখ্যাসে গলায় ফুটবল গল্পের স্মৃতি।

আমাদের অনেক আনন্দ দিয়েছেন গাজী ভাই,কষ্টও পেয়েছেন বেশুমার। এখন অনন্ত আনন্দধামে শান্তিতে ঘুমান। মহান আল্লাহ রাব্বুলয়ালয়ামিন আপনার সহায় হোন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :