সকাল ১১:২০, বৃহস্পতিবার, ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / সালাহর কাছে নেইমারদের পরাজয়
সালাহর কাছে নেইমারদের পরাজয়
সেপ্টেম্বর ১৯, ২০১৮



জয় অব্যাহত লিভারপুলের। ঘরোয়া লিগে ইতিমধ্যেই পাঁচ ম্যাচের পাঁচটাতেই জয়। সেই ধারাকে ধরে রেখে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগেও জয় পেয়েছে অলরেডরা। মঙ্গলবার প্রথম ম্যাচে ঘরের মাঠে শক্তিশালী পিএসজিকে ৩-২ গোলে হারিয়েছে ইংলিশ জায়ান্টরা।

ফিরমিনোর যোগ করা সময়ের গোলে জয় পায় লিভারপুল। তবে একসময়ে মনে হচ্ছিল প্রথম ম্যাচেই পয়েন্ট নষ্ট করতে চলেছে তারা। যার কারণ ম্যাচে দু’গোলে পিছিয়ে থেকেও সমতা ফিরিয়েছিল ফরাসি লিগ জয়ীরা। তবে শেষ পর্যন্ত অবশ্য তা হয়নি।

ঘরের মাঠে প্রথম থেকেই ঝাঁপায় ক্লপের ছাত্ররা। যার ফল, ছয় মিনিটের ব্যবধানে দু’গোল। ম্যাচের ৩০ মিনিটে অনবদ্য হেডে দলের হয়ে প্রথম গোল ব্রিটিশ স্ট্রাইকার স্টুরিজের। এর রেশ কাটতে না কাটতেই আবার গোল। পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান বর্ষীয়ান ডেভিড মিলনার।

তবে যখন মনে হচ্ছিল ম্যাচের নিয়ন্ত্রণ লিভারপুলের হাতে। ঠিক তখনই গোল পিএসজির। বিরতিতে যাওয়ার মিনিট পাঁচেক আগে ব্যবধান কমান বেলজিয়ামের মুনিয়ের।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকে চাপ ছিল লিভারপুলের। তবে এই অর্ধে ডিফেন্সকে অটুট রেখে ট্যাকটিকাল ফুটবল খেলে ফ্রান্সের দলটি। এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম গোল পেয়ে গিয়েছিলেন লিভারপুল তারকা সালাহ। কিন্তু গোলকিপারকে ফাউল করায় তা বাতিল হয়ে যায়।

ম্যাচের শেষদিকে খোলস ছেড়ে বেড়িয়ে এসে আক্রমণ করতে থাকে নেইমার-এমবাপেরা। যার ফল ৮৩ মিনিটে গোল করে সমতা ফেরান এমবাপে। ম্যাচে লিড নিতেই পারতো তারা। তবে সুযোগ হাতছাড়া করেন বদলি খেলোয়াড় জার্মান ড্রাক্সলার। কিন্তু অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে নিজের একক দক্ষতায় লিভারপুলের হয়ে জয়সূচক গোল করে হিরো বনে যান ব্রাজিলিয়ান তারকা ফিরমিনো। বারুদে ঠাসা ম্যাচে শেষ পর্যন্ত বাজিমাত করে করে স্বাগতিকরাই।

রাতের অন্য ম্যাচে ডিয়েগো কস্তা ও জোসে জিমিনেজের গোলে ফরাসি ক্লাব মোনাকোকে ২-১ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। বেলজিয়ামের ক্লাব ব্রুজকে ১-০ গোলে হারিয়েছে জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড। রাশিয়ান লোকোমোটিভ মস্কোর বিরুদ্ধে ৩-০ গোলে জিতেছে তুরস্কের গ্যালাতসারে। এছাড়া সার্বিয়ার এফ কে সি জেড ও ইতালির নেপলির ম্যাচ গোলশূন্য এবং জার্মান শালকে জিরো ফোর ও পর্তুগালের পোর্তোর ম্যাচ ১-১ গোলে ড্র হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :