বিকাল ৩:৫০, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / সবার আগে ঢাকায় বাহরাইন
এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ
সবার আগে ঢাকায় বাহরাইন
সেপ্টেম্বর ১২, ২০১৮



এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে অংশ নেতে সবার আগে ঢাকায় পৌঁছেছে বাহরাইন। আজ বুধবার সকালে মধ্যপ্রাচ্যের দেশটির নারী ফুটবলাররা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছান। আগামী শনিবার থেকে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হচ্ছে এএফসির এই নারী ফুটবল টুর্নামেন্ট।

ঢাকায় হবে প্রথম পর্বের ‘এফ’ গ্রুপের খেলা। বাংলাদেশ, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও লেবানন খেলবে ঢাকার গ্রুপে। মেয়েদের এই টুর্নামেন্টে এবার দল বাড়ায় ফরম্যাটেও পরিবর্তন এনেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

আগের আসরে গ্রুপ চ্যাম্পিয়নরা উঠেছিল চূড়ান্ত পর্বে। গতবার ঢাকায় অনুষ্ঠিত এই আসরে চ্যাম্পিয়ন হয়েই চূড়ান্ত পর্বে যায়গা পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবার চূড়ান্ত পর্বে যেতে দুটি সিঁড়ি ভাঙ্গতে হবে দলগুলোকে। প্রথম রাউন্ডের ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ দল উঠবে দ্বিতীয় রাউন্ডে। ৮ দল দ্বিতীয় রাউন্ডে খেলবে ২ গ্রুপে। সেখান থেকে চারটি দল উঠবে চূড়ান্ত পর্বে। চূড়ান্ত পর্বের আয়োজক এবারও থাইল্যান্ড। স্বাগতিক থাইল্যান্ড এবং উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান সরাসরি খেলবে শিরোপা নির্ধারনী পর্বে।

বাংলাদেশের মেয়েরা প্রথম ম্যাচ খেলবে ১৭ সেপ্টেম্বর বাহরাইনের বিরুদ্ধে। ১৯ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ লেবানন। বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে ২১ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে এবং গ্রুপের শেষ ম্যাচ ২৩ সেপেটম্বর ভিয়েতনামের সঙ্গে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :