রাত ৪:১২, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / লেবাননকে হারিয়ে গ্রুপের শীর্ষে বাংলাদেশ
এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ
লেবাননকে হারিয়ে গ্রুপের শীর্ষে বাংলাদেশ
সেপ্টেম্বর ১৯, ২০১৮



এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলের বাছাইপর্বে লেবাননকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠে এলো স্বাগতিক বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে, লেবানিজদের ৮-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করে লাল-সবুজের দল। এতে টানা দুই ম্যাচে জয় পেলো বাংলাদেশ।

অবশ্য লেবাননের বিপক্ষে ফেভারিট ছিলো বাংলাদেশের মেয়েরাই। ম্যাচের প্রথমার্ধেই দারুণ ফুটবল শৈলিতে ৫-০ গোলের লিড নেয়, স্বাগতিক দলের মেয়েরা। তাদের আক্রমণে কোনো পাত্তাই পায়নি লেবানন। নিজেদের মধ্যে বল আদান-প্রদান করে, সাজেদা ও তহুরা দুটি করে এবং আনাই মোগিনি প্রথমার্ধে আদায় করে নেন এক গোল। তাতে প্রথমার্ধেই জয়ের সুবাস পায়, গোলাম রব্বানীর শিষ্যরা।

নিজেদের প্রথম ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলে বিধ্বস্ত করা বাংলাদেশের মেয়েরা দ্বিতীয়ার্ধেও অব্যাহত রাখে তাদের গোল ক্ষুধা। শুরুতেই শামসুন্নাহার জুনিয়র আরো দুই গোল করলে ৭-০ গোলের লিড নেয় বাংলাদেশ। এরপর ৭৪ মিনিটে বদলি খেলোয়াড় রোজিনা দলের পক্ষে অষ্টম গোলটি করেন।

এই জয়ে পাঁচজাতির এই প্রতিযোগিতায় পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠে গেলো বাংলাদেশের মেয়েরা। আগামী ২১ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :