বিকাল ৩:৪৯, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ম্যাচ জিতে ভারত আর টস ভাগ্যে সেমিতে মালদ্বীপ
সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপ
ম্যাচ জিতে ভারত আর টস ভাগ্যে সেমিতে মালদ্বীপ
সেপ্টেম্বর ৯, ২০১৮



সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপের ‘বি’ গ্রুপে ছিল তিন দলের লড়াই। ভারত টানা দুই জয়ে সেমি ফাইনাল নিশ্চিত করলেও মালদ্বীপ ও শ্রীলঙ্কার পয়েন্ট ছিল সমান (এক পয়েন্ট)। এই দুই দলের গোল ব্যবধানও ছিল সমান। তাই গ্রুপের আরেক সেমি ফাইনালিস্ট খুঁজে পেতে টসের সহায়তা নেন রেফারি। ভাগ্যের খেলায় জয় পায় মালদ্বীপ। গ্রুপ রানার্স আপ হিসেবে ঠাঁই করে নেয় তারা শেষ চারে। আগামী বুধবার টুর্নামেন্টের দ্বিতীয় সেমি ফাইনালে ‘এ’ গ্রুপ রানার্সআপ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে এই দ্বৈরথ। একই দিন ফাইনাল উঠার লড়াইয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন নেপালের বিরুদ্ধে মাঠে নামতে হবে টস ভাগ্যে শেষ চারে আসা মালদ্বীপকে। ম্যাচটি শুরু হবে বিকেল চারটায়।

আজ রবিবার ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের উপর বেশ চড়াও হয়ে খেলতে শুরু করে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। একের পর এক আক্রমন করলেও সফলতা পেতে অপেক্ষায় থাকতে হয় ম্যাচের ৩৬ মিনিট পর্যন্ত। নিখিল পুজারির হাত ধরে গোলের দেখা পায় শিরোপা প্রত্যাশীরা। ফারুক চৌধুরীর সঙ্গে বল আদান-প্রদান করে মালদ্বীপের ডি বক্সে ঢুকে প্লেসিং শটে গোল করেন এই মিডফিল্ডার (১-০)।

প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগেই স্কোর লাইন ২-০তে নিয়ে যান স্ট্রাইকার মানভীর সিং। জেরির বাড়িয়ে দেয়া বল দৌড়ে গিয়ে নিয়ন্ত্রনে নিয়ে মালদ্বীপের গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে গোল করেন এই ফরোয়ার্ড (২-০)।

স্বস্তি নিয়ে বিরতিতে যাওয়া ভারত দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পেতে মরিয়া ছিল। কিন্তু এ অর্ধে তাদের আক্রমনগুলো বেশ সাবধানের সাথেই প্রতিহত করেন মালদ্বীপের রক্ষণভাগের খেলোয়াড়রা। শেষ পর্যন্ত আর কোন গোল পায়নি ভারত। ফলে মালদ্বীপ ও শ্রীলঙ্কার পয়েন্ট ও গোল ব্যবধান দু’টোই সমান হয়ে যায়। ভারতের কাছে দুই দলই সমান ব্যবধানে (২-০) পরাস্ত হয়। আর দুই দলের লড়াইটি ছিল গোল শূণ্য ড্র। তাই শেষ চারের দল খুঁজে পেতে টসের সহযোগিতা নিতে হয়। সেখানে জয় পায় মালদ্বীপ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :