সকাল ৯:৫৫, রবিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সেলোনার
মেসির হ্যাটট্রিকে বড় জয় বার্সেলোনার
সেপ্টেম্বর ১৯, ২০১৮



টানা ১২ বছর পর ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের তালিকার শীর্ষ তিনে তিনি নেই। সেটা যে অবাস্তব, অসম্ভব তা বুঝিয়ে দিয়ে এবারের চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করলেন লিওনেল মেসি। চ্যাম্পিয়ন্স লিগে আটনম্বর হ্যাটট্রিক করে রেকর্ড গড়েছেন তিনি। যে নজির অন্য কারও নেই। ম্যাচের শেষে রেফারির কাছ থেকে বলটি চেয়ে একেবারে উচ্ছ্বাসহীনভাবে মাঠ ছাড়েন এলএমটেন।

মঙ্গলবার রাতে বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ডাচ ক্লাব আইন্দোভেনকে ৪-০ গোলে হারিয়েছে মেসি-সুয়ারেজরা। তবে প্রাপ্ত সুযোগগুলো কাজে লাগাতে পারলে ব্যবধানটা দ্বিগুণ হ‌ওয়া‌ও অসম্ভব ছিলো না। বার্সার এই চার গোলের অন্যটি করেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকার উসমান ডেম্বেলে।

চ্যাম্পিয়ন্স লিগে মেসির প্রথম গোল আসে ফ্রি-কিক থেকে। গত পাঁচ বছরের কাতালানদের হয়ে ফ্রি-কিক থেকে ২৫টি গোল করেন মেসি। ইউরোপের পাঁচ লিগে সবচেয়ে বেশি।

খেলার শেষ দিকে দ্বিতীয় হলুদ কার্ডের সঙ্গে লাল কার্ড দেখেন ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি। পরের ম্যাচে এই ফরাসি তারকাকে পাচ্ছে না বার্সা।

বার্সেলোনার বিপক্ষে প্রতিরোধই গড়তে পারেনি আইন্দোহোভেন। মেসি ৩১ মিনিটে প্রথম গোল করেন। এরপর দ্বিতীয়ার্ধ্বের ৭৪ মিনিটে দলের দ্বিতীয় গোল করেন ডেম্বেলে। ৭৭ ও ৮৭ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি।

নতুন মৌসুমে অধিনায়ক হয়ে মেসি বলেছিলেন, ‘এবার আমাদের প্রধান লক্ষ্য একটাই। ইউরোপ সেরা হওয়া।’ আর্জেন্টাইন মহাতারকার সৌজন্যেই চ্যাম্পিয়ন্স লিগে উড়ন্ত অভিযান শুরু করলো বার্সা। বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সিতে ব্যর্থতার পরে ক্লাব ফুটবলে ফিরেই মেসি দেখালেন তিনিই সেরা। একটি অবিশ্বাস্য ফ্রি-কিক থেকে গোল এবং অসাধারণ দু’টি প্লেসিংয়ে নিজের হ্যাটট্রিক। ক্যাম্প ন্যু’তে মেসির সিংহাসন অটুটই থাকলো।

বার্সার রাতে টটেনহামের বিপক্ষে পিছিয়ে পড়েও জিতেছে ইন্টার মিলান। ৫৩ মিনিটে এরিকসেনের গোলে এগিয়ে যায় টটেনহাম। ৮৫ মিনিট পর্যন্ত তারা এই লিড ধরে রেখেছিল। কিন্তু ৮৫ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির গোলে সমতা ফেরায় ইন্টার। আর অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে জয় এনে ভেসিনো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :