রাত ৪:১১, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / মাশরাফিদের প্রতিপক্ষ আজ আফগানিস্তান
সূচি নিয়ে অসন্তোষ বাংলাদেশের
মাশরাফিদের প্রতিপক্ষ আজ আফগানিস্তান
সেপ্টেম্বর ২০, ২০১৮



আফগানিস্তানের সঙ্গে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ! এরপর শিরোপার দিকে এগিয়ে যাওয়া। কিন্তু এশিয়া কাপের আয়োজক এশিয়ান ক্রিকেট কাউন্সিল-এসিসির বিতর্কিত সিদ্ধান্তে এখন তা হচ্ছে না। কারণ তারা গ্রুপ পর্ব শেষ হওয়ার আগেই ঘোষণা করেছে সূচি। যে কারণে আজ ‘বি’ গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচটি আফগানদের বিপক্ষে শুধুই নিয়ম রক্ষার। জিতলে বা হারলে এখন আর গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ নেই কারো।

এভাবে ম্যাচের গুরুত্ব হারানো নিয়ে ভীষণ ক্ষুব্ধ টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিতর্ক থাকলেও মাশরাফির একটাই লক্ষ্য, জয়। আজ সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচকে হালকাভাবে নিচ্ছেন না অধিনায়ক। তিনি বলেন, ‘আসলে ম্যাচ নিয়ে আমরা এভাবে চিন্তা করছি না। প্রত্যকটিই আন্তর্জাতিক ম্যাচ। সুতরাং আফগানিস্তানের সঙ্গে ম্যাচটিরও গুরুত্ব রয়েছে।’

গ্রুপ পর্বে এখন চ্যাম্পিয়ন হয়ে কোনো লাভ নেই টাইগারদের। তাই এ ম্যাচে দলের গুরুত্বপূর্ণ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দেয়া হতে পারে বলেই রয়েছে আলোচনা। বিশেষ করে পাঁজরের ইনজুরি নিয়ে সেঞ্চুরি হাঁকানো মুশফিকুর রহীমকে বিশ্রাম দেয়া হতে পারে। সেই সঙ্গে বিশ্রাম পেতে পারেন সহ-অধিনায়ক সাকিব আল হাসানও। যেহেতু দ্বিতীয় রাউন্ডে ২১শে সেপ্টেম্বর ভারতের বিপক্ষেই লড়াই তাই মুশফিক ও সাকিবের ফিট থাকা ভীষণ জরুরি।

তামিম না থাকায় ওপেনিংয়ে শান্তর খেলা অনেকটাই নিশ্চিত। মুশফিক না খেললে সেখানে খেলানো হতে পারে মুমিনুল হক সৌরভকে। এছাড়াও মোসাদ্দেকের পরির্তে আরিফুলকে মাঠে দেখা যেতে পারে।

অন্যদিকে সাকির বিশ্রামে থাকলে নাজমুল ইসলাম অপু আসতে পারেন একাদশে। পেস আক্রমণে বিশেষ কোনো পরিবর্তন হয়তো আসবে না। মাশরাফির সঙ্গে মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেনই থাকবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :