রাত ৪:১৪, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ভারতের কাছে পাকিস্তানের আত্মসমর্পণ
এশিয়া কাপ ক্রিকেট
ভারতের কাছে পাকিস্তানের আত্মসমর্পণ
সেপ্টেম্বর ২০, ২০১৮



এই ম্যাচের ফল এশিয়া কাপে কোন প্রভাব ফেলবে না। হংকংকে হারিয়ে আগেই সুপার ফোর নিশ্চিত করেছে দুই দলই। কিন্তু ম্যাচটা যখন ভারত আর পাকিস্তানের তখন অনেক কিছুই এসে যায়। মর্যাদার ম্যাচে কে-ই বা হারতে চায়! দুবাইয়ে ক্রিকেটের সেই ‘ক্ল্যাসিকো’ দাপটের সঙ্গেই জিতে নেয় ভারত। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে, পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে ভারত।

টস হিতে ব্যাট করে ৪৩.১ ওভারে মাত্র ১৬২ রানেই গুটিয়ে পাকিস্তান। জবাবে মাত্র ২৯ ওভারে ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। দ্রুত দুই উইকেট তুলে শুরুতেই পাকিস্তানকে চাপে ফোলে দেন ভুবনেশ্বর কুমার। বাবর আজম ও শোয়েব মালিকের জুটিতে মাঝে শুরুর ধাক্কা সামাল দেয়ার আভাস এসেছিল। কিন্তু এই জুটি বিচ্ছিন্ন হতেই ধ্বসে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইন আপ।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন বাবর। শোয়েব মালিক করেন ৪৩ রান।

জবাবে ২৯ ওভারেই জয় পায় রোহিত শর্মার দল। যাতে বড় অবদান অধিনায়কেরই। আরেক ওপেনার ধাওয়ানকে নিয়ে ৮৬ রানের জুটিই জয়ের ভিত গড়ে দেয়। হংকং ম্যাচে ম্লান রোহিত (৫২) ফিফটি পেলেও সেদিনের সেঞ্চুরিয়ান ধাওয়ান (৪৬) বঞ্চিত হয়েছেন মাত্র ৪ রানের জন্য। বাকি পথটা রাইডুকে নিয়ে পেরিয়ে যান দীনেশ কার্তিক। দুজনেই অপরাজিত থাকেন ৩১ রানে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :