রাত ৪:৩৭, শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশকে নিয়ে সেমিতে আফগানিস্তান
এশিয়া কাপ থেকে শ্রীলঙ্কার বিদায়
বাংলাদেশকে নিয়ে সেমিতে আফগানিস্তান
সেপ্টেম্বর ১৮, ২০১৮



১৪তম এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হলো শ্রীলঙ্কাকে। বাংলাদেশের কাছে হেরে এশিয়া কাপের যাত্রা শুরু করে শ্রীলঙ্কা। সুপার ফোরের আশা টিকিয়ে রাখতে হলে আজ জিততেই হতো শ্রীলঙ্কাকে। এমন সমীকরণের ম্যাচে আফগানিস্তানের কাছে ৯১ রানে পরাজিত হয় চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। তাতে টানা দুই পরাজয়ে এবারের এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হলো শ্রীলঙ্কাকে।

শ্রীলঙ্কা বিদায়ে লাভ হয়েছে ভারতের। এশিয়া কাপ শিরোপা এখন পর্যন্ত পাঁচবার করে ভাগাভাগি করেছে ভারত ও শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা বাদ পড়ায় ভারতের সম্ভাবনা থাকবে আর‌ও একটি কাপ জিতে এগিয়ে যাওয়ার।

শক্তির বিচারে আবুধাবির এই লড়াইয়ে আফগানিস্তানের চেয়ে এগিয়েই ছিলো শ্রীলঙ্কা। কিন্তু মাঠের খেলায় সব ‌ওলট-পালট হয়ে যায়। প্রথমে ব্যাট করে ২৪৯ রানে অলআউট হয় আফগানিস্তান। ২৫০ রানের টার্গেটে নেমে মাত্র ১৫৮ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

অবশ্য শ্রীলঙ্কার এই পরাজয়ে আপাতত লাভ হয়েছে বাংলাদেশের। আগামী ২০ সেপ্টেম্বর গ্রুপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি এখন হয়ে উঠেছে নিয়ম রক্ষার। কারণ শ্রীলঙ্কার পরাজয়ে, বাংলাদেশকে নিয়েই যে শেষ চারে পৌঁছে যায় আফগানরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :