রাত ১২:৩৩, বৃহস্পতিবার, ২১শে নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ফাইনালে সেরেনার প্রতিপক্ষ ‌ওসাকা
ইউএস ‌ওপেন টেনিস
ফাইনালে সেরেনার প্রতিপক্ষ ‌ওসাকা
সেপ্টেম্বর ৭, ২০১৮



ইউএস ‌ওপেন টেনিসের ফাইনালে উঠেছেন সেরেনা উইলিয়ামস। শিরোপা জয়ে তার প্রতিপক্ষ জাপানের ‌ওসাকা। মাত্র ৬৬ মিনিটের এক লড়াইয়ে লাটভিয়ান প্রতিপক্ষ অ্যানাস্তাসিয়া সেভাস্তোভাকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেন সেরেনা। এতে তিনি নবমবারের মতো বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্ট ইউএস ‌ওপেনের ফাইনালে উঠলেন। এবং সব মিলিয়ে এটি সেরেনার ৩১তম গ্র্যান্ডস্ল্যামের ফাইনাল। লাটভিয়ার অ্যানাস্তাসিয়া সেভাস্তোভার বিপক্ষে জয় পান সেরেনা ৬-৩ ‌ও ৬-০ গেমে।

ইউএস ‌ওপেনে আর মাত্র একটি জয় পেলেই সেরেনা এই টুর্নামেন্টে সাতবার চ্যাম্পিয়ন হবেন। আর সেই সঙ্গে ২৪টি গ্র্যান্ডস্ল্যাম শিরোপা জয়ের মালিক‌ও হবেন তিনি। তাতে মার্গারেট কোর্টের রেকর্ডে‌ও ভাগ বসাবেন এই মার্কিন কৃষ্ণসুন্দরী। আগামীকাল শিরোপা জয়ে সেরেনা মুখোমুখি হবেন ২০তম বাছাই জাপানের না‌ওমি ‌ওসাকার বিপক্ষে।

এরআগে, ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্ল্যাম টেনিসের ফাইনালে ‌ওঠার পথে জাপানের তরুনী না‌ওমি ‌ওসাকা আগেরবারের রানার্সআপ মেডিসন কী’কে ৬-২ ‌ও ৬-৪ সেটে ধরাশায়ী করেন। ২০০৯ সালের পর, সবচেয়ে কম বয়সী নারী খেলোয়াড় হিসেবে, ২০ বছরের তরুণী ‌না‌ওমি ওসাকা, ইউএস ‌ওপেনের ফাইনালে উঠলেন।

না‌ওমি ‌ওসাকা জাপানে জন্ম নিলে‌ও বড় হয়েছেন নিউইয়র্কে। তিন বছর বয়সে পরিবারের সঙ্গে তিনি নিউইয়র্ক চলে আসেন। এখন অবশ্য বসবাস ‌ওসাকার, ফ্লোরিডায়। তাঁর কোচের দায়িত্বে আছেন, সেরেনার সাবেক হিটিং পার্টনার সাসকা বাজিন (Sascha Bajin)।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :