প্রশংসায় ভাসছে বাংলাদেশ

প্রশংসায় ভাসছে বাংলাদেশ

পাকিস্তানের হোম ভেন্যুতে তাদের হারিয়ে এশিয়া কাপের ফাইনালে ওঠায় বিশ্ব গণমাধ্যম প্রশংসা করছে বাংলাদেশ দলের। পাকিস্তানের মিডিয়ায় যেমন চলছে তাদের খারাপ পারফর্মেন্সের ময়না তদন্ত, তেমনি বিশ্বের নানা প্রান্তের সংবাদ মাধ্যমে চলছে মুশফিক-মুস্তাফিজের বন্দনা।

দলের সেরা দুই তারকাকে ছাড়াই দুর্দান্ত জয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ। ইনজুরির কারণে সাকিব আর তামিমকে হারানোর পরও অলিখিত সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে অলরাউন্ড পারফর্মেন্সে জয় পেয়েছে টাইগাররা। আর এই জয়ের পর থেকেই বিশ্বজুড়ে প্রশংসা পাচ্ছে মাশরাফীর দল।

ভারতের টাইমস অব ইন্ডিয়া থেকে শুরু করে বিশ্বের সবচেয়ে আস্থাভাজন বিবিসি, সবাই বাংলাদেশের দলগত নৈপুণ্যে মুগ্ধ। ফার্স্ট ক্রিকেট, গালফ নিউজ কিংবা সুপার স্পোর্টসের মত নির্ভরযোগ্য ওয়েবসাইটগুলো বিশেষ করে উল্লেখ করেছে মুশফিকের ব্যাটিং আর মুস্তাফিজের বোলিং নৈপুণ্যের কথা। সেই সাথে ভারতের সাথে ফাইনালটাও যে হাড্ডাহাড্ডি হবে তা মনে করিয়ে দিয়েছে পত্রিকাগুলো।

তবে বৈচিত্র্যময় মন্তব্যগুলো এসেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নামকরা ক্রিকেটার থেকে ধারাভাষ্যকররা জানিয়েছেন তাদের প্রতিক্রিয়া। ভারতের হার্শা ভোগলে, বীরেন্দর শেবাগ কিংবা মোহাম্মদ কাইফরা যেখানে বাংলাদেশের পারফর্মেন্সের ভূয়সী প্রশংসা করছেন, সেখানে পাকিস্তানের রমিজ রাজা আর শহীদ আফ্রিদী মুন্ডুপাত করেছেন পাকিস্তানের বাজে পারফর্মেন্সের।

নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার স্কট স্টাইরিস অবশ্য মনে করছেন, অধিনায়কত্বই গড়ে দিয়েছে পার্থক্য।
তবে ঝড় বয়ে যাচ্ছে পাকিস্তানের মিডিয়ায়। সংযুক্ত আরব আমিরাতে নিজেদের হোম ভেন্যুতেও আসরের ফাইনালে উঠতে না পারার পেছনে টীম ম্যানেজমেন্টকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD