সকাল ১০:২৮, বৃহস্পতিবার, ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / দেশে ফিরছে কানাডায় স্বর্ণজয়ী তায়কোয়ানডো দল
দেশে ফিরছে কানাডায় স্বর্ণজয়ী তায়কোয়ানডো দল
সেপ্টেম্বর ১৯, ২০১৮



কানাডা ওপেনে স্বর্ণজয়ী বাংলাদেশ তায়কোয়ানডো দল গতকাল মঙ্গলবার রাতে দেশে ফিরেছে। বিমানবন্দরে তায়কোয়ানডো দলকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। তাদের ফুল দিয়ে বরণ করে নেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের কর্মকর্তারা।

সোমবার কানাডার স্থানীয় সময় দুপুর ১টা ১৫ মিনিটে দেশে ফেরার বিমান ধরে ছয় সদস্যের বাংলাদেশ দল। সেখান থেকে মঙ্গলবার বিকেলে চীনে পৌঁছায়। চীনে যাত্রাবিরতি শেষ মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ তায়কোয়ানডো দল।

গত ১৩ সেপ্টেম্বর ভ্যাঙ্কুভারের রিচমন্ডে অনুষ্ঠিত কানাডা ওপেনে অংশ নিতে কানাডা যায় ছয় সদস্যের বাংলাদেশ দল। ১৪ সেপ্টেম্বর পুরুষ সিনিয়র বিভাগে (অনূর্ধ্ব-৩০) পুমসে দলগত ইভেন্টে স্বর্ণ জিতে বাংলাদেশ। এই ইভেন্টে ৩২টি দেশ অংশ নেয়। তার মধ্যে বাংলাদেশ স্বর্ণ জিতে নেয়। বাংলাদেশ দলের হয়ে এই ইভেন্টে লড়াই করেন ইমতিয়াজ ইবনে আলী, আব্দুল্লাহ আল নোমান ও আশিকুর রহমান হৃদয়।

২০২০ অলিম্পিক গেমসে সামনে রেখে তায়কোয়ানডো কানাডায় আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগোরিতে প্রতিদ্বন্দ্বিতা হয়। সেগুলো হল কায়োরুগি (জি ১), পুমসে (জি ১) ও প্যারা তায়কোয়ানডো। প্যারা তায়কোয়ানডোতে কালার বেল্ট ও ব্ল্যাক বেল্টরা লড়েছেন। আর কায়োরুগি এবং পুমসে ক্যাটাগোরিতে কেবল ব্ল্যাক বেল্টধারীরা লড়েন।

এবারের এই উন্মুক্ত তায়কোয়ানডো প্রতিযোগিতা বিভিন্ন দেশের ১ হাজার ২০০ জন অ্যাথলেট, কোচ ও ম্যানেজারের অংশ নেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :