বিকাল ৪:০৭, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / জিতেই সেমিতে উঠতে চায় বাংলাদেশ
সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপ
জিতেই সেমিতে উঠতে চায় বাংলাদেশ
সেপ্টেম্বর ৭, ২০১৮



দুই ম্যাচে পুরো ছয় পয়েন্ট স্বাগতিক বাংলাদেশের। তবু সেমিফাইনালের টিকিট পেতে শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা লাল-সবুজদের। ৩ পয়েন্ট করে নিয়ে পাকিস্তান ‌এবং নেপালও আছে শেষ চারের পথে।

কাল শনিবার সাফ চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ নির্ধারণ করবে এই তিন দলের ভাগ্য। আর সেমির সম্ভাব্য ভাগ্যবানদের তালিকায় বাংলাদেশ সবার সামনে থেকেই গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামবে নেপালের বিরুদ্ধে। সন্ধ্যা ৭ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

সেমিফাইনালে উঠতে নেপালের বিরুদ্ধে জিততেই হবে- এ সমীকরণ মেলাতে হবে না বাংলাদেশকে। ড্র হলেই চলবে। আবার হারলেও সমস্যা হবে না। বাংলাদেশ-নেপাল মাঠে নামার আগেই শেষ হয়ে যাবে পাকিস্তান-ভুটানের মধ্যে গ্রুপের অন্য ম্যাচটি। এ ম্যাচের ফল বাংলাদেশের ভাগ্য নির্ধারণ করে দিতে মাঠে নামার আগেই। পাকিস্তান পয়েন্ট খোয়ালেও শেষ চার নিশ্চিত হয়ে যাবে জেমি ডে’র শিষ্যদের।

প্রথম ম্যাচে পাকিস্তান জিতলে সন্ধ্যায় নেপালের বিরুদ্ধে বাংলাদেশকে ড্র করতে হবে। তবে নেপাল জিতলে ৩ দলের পয়েন্ট হবে ৬। তখন গোল গড়ের হিসেবে শেষ চারের টিকিট পাবে দুই দল। পাকিস্তান আর নেপাল হারলে অংকের হিসেবের ভাগীদার হবে ভুটানও। তবে তাদের জয়টা এত বড় ব্যবধানে হতে হবে যে, এই ভুটানকে দিয়ে তা আশা করছে না কেউ। পাহাড়ি দেশটি যে দুই ম্যাচে ৬ গোল খেয়ে বসে আছে।

এই যে এত অংকের হিসেবে তা মাথায় আনতে চান না বাংলাদেশ কোচ জেমি ডে। তার সব মনোযোগ নেপালের বিরুদ্ধে ম্যাচে। জয়ের হ্যাটট্রিক করেই বাংলাদেশকে নিয়ে যেতে চান সেমিফাইনালে। তিনি বলেন, ‘আমাদের এ ম্যাচটা ভালো খেলে জিততে হবে সেমিফাইনালে ওঠার জন্য। জয় ছাড়া অন্য কিছু ভাবছি না। আমাদের নিজেদের খেলাটা খেলতে হবে। নেপাল অনেক ভালো দল। ভুটানের বিরুদ্ধে ৪ গোলে জিতে সেটা প্রমাণ করেছে। আমরা জিতেই সেমিফাইনালে উঠতে চাই। আমার প্রত্যাশা, ছেলেরা ভালো খেলা ও জয়ের ধারা অব্যাহত রাখবে।’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :