রাত ১০:৩৬, মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / অনুর্ধ্ব-১৫ নারী ফুটবলারদের সংবর্ধ্বনা
অনুর্ধ্ব-১৫ নারী ফুটবলারদের সংবর্ধ্বনা
সেপ্টেম্বর ১৩, ২০১৮



”হালি হালি নয় ডজন ডজন গোল করতে হবে”- অনুর্ধ্ব-১৫ মহিলা দলের ফুটবলারদের কাছে এমনই প্রত্যাশা জনতা ব্যাংকের চেয়ারম্যান শামসুদ্দোহা লুনার। আজ বৃহস্পতিবার বিকেলে বাফুফে ভবনে অনুর্ধ্ব-১৫ বাংলাদেশ নারী ফুটবলারদের সংবর্ধনায় তিনি এ আহবান জানান।

খেলার পাশপাশি পড়াশোনায়ও মনোনিবেশ করতে বলেন জনতা বাংকের চেয়ারম্যান। তিনি বলেন, পুরুষ দল বিদেশে গিয়ে গোল খেয়ে আসে আর মহিলা দল ডজন-জডন গোল দেয়। গতবছর ঢাকায় বাংলাদেশ চ্যাম্পিয়ন য়ন হলেও এ বছর ভুটানে রানার্স-আপ হয় এদেশের মেয়েরা।

খেলোয়াড়দের উপহার সামগ্রীর পাশপাশি প্রত্যেককে ২৫ হাজার টাকার চেক এবং ৩৫ গজ দুর থেকে পাকিস্তানের বিপক্ষে গোল করা আঁখি খাতুনকে একলাখ টাকার চেক প্রদান করা হয়।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠটানে আরো বক্তব্য রাখেন কোরিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি চুং মং গাই, বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন ও জনতা ব্যাংকের এমডি আবদুস সালাম আজাদ।

সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে শিরোপা জিতছিল বাংলাদেশ। গত বছর ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত ওই টুর্নামেন্টের ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ঘরে তোলে লাল-সবুজের কিশোরীররা। কিন্তু গত মাসে ভুটানে অনুষ্ঠিত টুর্নামেন্টের দ্বিতীয় আসরে সেই ভারতের কাছে একই ব্যবধানে হেরে শিরোপা হারায় মারিয়া মান্ডারা। তবে চ্যাম্পিয়ন হতে না পারলেও তাদের খেলা নজর কেড়েছে সবার। বিশেষ করে এবার পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ডিফেন্ডার আঁখি খাতুনের অসাধারণ গোলটি প্রশংসা কুড়িয়েছে। তিনি প্রায় ৩০ গজ দূর থেকে লম্বা শটে দুর্দান্ত এক গোল করে দলের বড় জয়কে তরান্বিত করেন। ওই ম্যাচে বাংলাদেশ ১৪-০ গোলে হারায় পাকিস্তানকে।

সাফের এবারের রানার্সআপ বাংলাদেশ কিশোরী দলকে সংবর্ধনা দিল জনতা ব্যাংক লিমিটেড। গত বছর শিরোপা জেতার কারণেই তারা মারিয়া মান্ডাদের এই সংবর্ধনা দেয়। সংবর্ধনা অনুষ্ঠানে জনতা ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে বাংলাদেশ কিশোরী দলের ২২ ফুটবলারকে ২৫ হাজার টাকার প্রাইজমানি তুল দেয়া হয়। তবে এবার পাকিস্তানের বিপক্ষে অসাধারন গোল করা দলের আরেক সদস্য ডিফেন্ডার আঁখি খাতুনকে দেয়া হয় এক লাখ টাকা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :