ভোর ৫:৪৪, সোমবার, ২০শে জানুয়ারি, ২০১৯ ইং
/ এশিয়ান গেমস / হকিতে বাংলাদেশের টানা দ্বিতীয় জয়
এশিয়ান গেমস ২০১৮
হকিতে বাংলাদেশের টানা দ্বিতীয় জয়
আগস্ট ২৩, ২০১৮



ইন্দোনেশিয়া থেকে প্রতিনিধি

কাজাখস্তানকে ৬-১ গোলে হারিয়ে এশিয়ান গেমসে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। তবে শ্যূটিংয়ে ৫০ মিটার রাইফেলে দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়েছেন সুরাইয়া আক্তার ও শারমিন শিল্পা। অন্যদিকে, বাস্কেটবল আর কাবাডিতেও হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ।

পরিবার ছেড়ে দেশের বাইরে ঈদ, কষ্টতো থাকবেই। সেই কষ্ট লাঘবের উপায় জয় ছাড়া আর কি হতে পারতো। জাকার্তার গিলোর বুং কর্নোর হকি ফিল্ডে জিমি, চয়নরা তাই খেলা দিয়েই উদযাপনটা সারলেন। প্রথম কোয়ার্টারে গোল করলেন ফজলে রাব্বি, রাসেল মাহমুদ জিমি।

তৃতীয় কোয়ার্টারে খোরশেদের জোড়া গোল আর চতুর্থ কোয়ার্টারে চয়ন ও কৌশিক স্কোরশীটে নাম লেখালে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। তবে ব্যবধানটা দ্বিগূন হতে পারতো যদিনা পেনাল্টি কর্নার, আর সহজ সুযোগগুলো নষ্ট না করতেন খেলোয়াড়রা।

এশিয়ান গেমস শ্যূটিংয়ে টানা চারদিন ব্যর্থতায় কাটলো বাংলাদেশের। বুধবার মেয়েদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে অংশ নিয়েছেন সুরাইয়া আক্তার ও শারমিন শিল্পা। দুই জনই বাদ পড়েন প্রথম রাউন্ড থেকে। ৩৩ জন প্রতিযোগির মধ্যে ৩৩তমই হন শারমিন শিল্পা। তার স্কোর ১০৯৭। আর ২৫তম হয়ে প্রতিযোগিতা শেষ করা সুরাইয়া স্কোর করেছেন ১১৩০। 

 

কাবাডিতে দক্ষিণ কোরিয়াকে হারালে সেমিফাইনালের সম্ভাবনা টিকে থাকতো বাংলাদেশের। তবে ৩৮-১৮ পয়েন্টে হেরে এবারের মতো যাত্রা শেষ সুবিমল চন্দ্র দাসের খেলোয়াড়দের। এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ ছিল ‘এ’ গ্রুপে। প্রথম ম্যাচে ভারতের কাছে ৫০-২১ পয়েন্টে হারার পর থাইল্যান্ডকে ৩৪-২২ পয়েন্টে ও শ্রীলংকাকে ২৯-২৫ পয়েন্টে হারায় বাংলাদেশ। শেষ ম্যাচে কোরিয়ার কাছে শোচনীয়ভাবে হেরে মাসুদ-জাকিররা শেষ করে এশিয়ান গেমস মিশন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :