রাত ১০:০৭, মঙ্গলবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / সাফের ফাইনালে বাংলাদেশ
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল
সাফের ফাইনালে বাংলাদেশ
আগস্ট ১৭, ২০১৮



সাফ অনুর্ধ্ব-১৫ নারী ফুটবলের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের কিশোরীরা। আগামী শনিবার শিরোপা ধরে রাখার মিশনে ভুটানের খিম্পুতে ভারতের মুখোমুখি হবে লাল-সবুজের দল। গত ডিসেম্বরে ঢাকায় টুর্নামেন্টের প্রথম আসরের ফাইনাল খেলেছিল এই দুই দল। শিরোপা লড়াইয়ে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ।

ফাইনালে ওঠার লড়াইয়ে আজ বৃহস্পতিবার থিম্পুর চাংলিমথিাং স্টেডিয়ামে স্বাগতিকদের ৫-০ গোলে পরাজিত করে মারিয়া-তহুরারা। বাংলাদেশের পক্ষে একটি করে গোল করেন আনাই মগিনি, আনুচিং মগিনি, তহুরা খাতুন, মারিয়া মান্ডা ও সাহেদা।

গ্রুপ পর্বে পাকিস্তান ও নেপালকে সহজে হারালেও, স্বাগতিকরা তুলনামূলক বেশী প্রতিরোধ গড়তে সমর্থ হয় বাংলাদেশের বিপক্ষে। বেশ কয়েকবার আক্রমন করলেও, তা থেকে গোল আদায়ের মত পরিস্থিতির সৃষ্টি হয়নি। প্রথম দুই ম্যাচের মত আজও বাংলাদেশের পক্ষে জয়ে মুখ্য ভুমিকায় ছিলো সিনিয়র খেলোয়াড়রা।

ম্যাচে ১৮ মিনিটে প্রথমে গোলের সূচনা করেন আনাই মগিনি (১-০)। এর ২০ মিনিট পর ব্যবধান বাড়ান আনুচিং মগিনি (২-০)। এই দুই বোনের পর ৪৩ গোল করেন তহুরা খাতুন। তিনজনের গোলে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে ভুটানের বিপক্ষে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

বিরতির পরও গোলের চেষ্টা অব্যাহত থাকে। এরই ধারাবিাহিকতায় ৬৯ মিনিটে চতুর্থ গোল আসে মারিয়া মান্ডার পা থেকে। ম্যাচের ৮৬ মিনিটে গোল করেন বদলী খেলোয়াড় সাহেদা। শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় ব্যবধানে স্বাগতিকদের হারিয়ে ফাইনালের আগে নিজেদের প্রস্ততিটা ভালোভাবেই শেষ করে বাংলাদেশ।

দিনের প্রথম সেমিফাইনালে ভারত ২-১ গোলে নেপালকে হারিয়ে ফাইনালে ওঠে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :